ঢাকা : শনিবার, ২০ জানুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • আঞ্চলিক দেশগুলোর চেয়ে বাংলাদেশে নারীরা এগিয়ে : চুমকি          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          সরকারের কাজ সম্পর্কে জনগণকে ধারণা দিতেই উন্নয়ন মেলা          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন          বিশ্ব ইজতেমায় বিভিন্ন দেশ থেকে আসছে শতশত মুসুল্লি
printer
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৩৯:৪৭
রোহিঙ্গা শরনার্থীদের বিয়ে করা যাবে না : তথ্যমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

রোহিঙ্গা জনগোষ্ঠীর কোনো শরণার্থীর সঙ্গে বাংলাদেশি কেউ বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারবে না বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, যেসব রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে এসেছে তাদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া যাবে না। কারণ এক্ষেত্রে নারী ও শিশু পাচারের শঙ্কা তৈরি হবে।
 
১৮ সেপ্টেম্বর সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।
 
মন্ত্রী জানান, রোহিঙ্গাদের পুনর্বাসনে ব্যাপক পদক্ষেপ নিয়েছে সরকার। তাদেরকে এক জায়গায় রাখা হচ্ছে। তারা যেন ছড়িয়ে ছিটিয়ে না পড়তে পারে সেদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে জনগণকেও সতর্ক হওয়ার পরামর্শ দেন তথ্যমন্ত্রী।
 
ইনু বলেন, নির্ধারিত জায়গার বাইরে কোথাও রোহিঙ্গা দেখা গেলে আইনশৃঙ্খরা বাহিনীকে খবর দিতে হবে বা সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে জানাতে হবে। সরকারের নির্ধারিত আশ্রয়স্থল ছাড়া শরণার্থীদের অন্যত্র গমন আইনবিরুদ্ধ বলেও জানান তথ্যমন্ত্রী।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd