ঢাকা : রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প          এইচএসসি পরীক্ষা শুরু ২ এপ্রিল          শিক্ষকদের হাতেই রয়েছে জাতির ভবিষ্যত : প্রধানমন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
printer
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৩০:২৪
রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রশংসায় কমনওয়েলথ
টাইমওয়াচ ডেস্ক


 

মিয়ানমার থেকে পালিয়ে আসা লাখো রোহিঙ্গা শরণার্থীকে নিজেদের ভূখণ্ডে আশ্রয় দেয়ায় কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বাংলাদেশ সরকারের প্রশংসা করেছেন।
শনিবার তিনি এক বিবৃতিতে বলেন, নিজ বাড়িঘর ছেড়ে পালানো ছাড়া যাদের কোন উপায় ছিল না, বাংলাদেশ তাদের জন্য সীমান্ত খুলে দেয়ায় আমি উৎসাহিত।
তিনি বলেন, এই শরণার্থীরা রোহিঙ্গা মুসলিম। তারা জানিয়েছেন, মায়ানমার সংখ্যাগুরু বৌদ্ধ ও সরকারি বাহিনীর নিপীড়নের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য তারা বাড়িঘর ছেড়ে পালাচ্ছেন।
মহাসচিব স্কটল্যান্ড আরো বলেন, এটা একটি বড় ধরনের মানবিক সংকট এবং বিভিন্ন প্রতিবেদনে দেখা গেছে যে, বাড়িঘর ছেড়ে পালিয়ে আসা এই শরণার্থীদের অধিকাংশই নারী ও শিশু।
তিনি বলেন, জরুরি ভিত্তিতে খাবার, আশ্রয় ও পোশাকসহ মৌলিক চাহিদাগুলো পূরণের মাধ্যমে বাংলাদেশ সরকার ও জনগণ কমনওয়েলথের সুনাম অক্ষুন্ন রাখছেন। লাখো শরণার্থীর এই সংকটপূর্ণ মুহূর্তে এই সহায়তাগুলো অত্যন্ত প্রয়োজন। শরণার্থীদের মানবিক সহায়তা করা কমনওয়েলথ চুক্তির শর্তাবলীর সঙ্গে সঙ্গতিপূর্ণ।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd