ঢাকা : সোমবার, ২৩ অক্টোবর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • আগামী বর্ষা মৌসুমের আগেই জলাবদ্ধতা সমস্যার সমাধান হবে : স্থানীয় সরকার মন্ত্রী          রোহিঙ্গা সমস্যার সমাধান যে মিয়ানমারকেই করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী          উচ্চ শিক্ষা বিশ্বমানে উন্নয়নে কাজ করছে সরকার : শিক্ষামন্ত্রী          একটির বেশি বাড়ি নয়, গ্রামেও বাড়ি করতে অনুমতি লাগবে          আমরা প্রমাণ করেছি, আমরা পারি : প্রধানমন্ত্রী
printer
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:১৪:২৭
দু-এক দিনের মধ্যে চালের দাম কমবে : বাণিজ্যমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দু-এক দিনের মধ্যে চালের দাম কমবে। ব্যবসায়ীরা বৈঠকে এ আশ্বাস দিয়েছেন। বাধ্যতামূলকভাবে পাটের বস্তা ব্যবহারের কারণে চালের দাম বাড়ছে বলে জানিয়েছেন তারা।
 
১৯ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে সচিবালয়ে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সভাকক্ষে চালকল মালিকদের নিয়ে বৈঠকে বসেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এবং কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।
 
তিনি বলেন, বৈঠকে মিল মালিক ও ব্যবসায়ীরা  জানিয়েছেন, চাল সংরক্ষণ ও পরিবহনে বাধ্যতামূলকভাবে পাটের বস্তা ব্যবহারের কারণে চালের দাম বেড়ে যাচ্ছে। কিন্তু প্লাস্টিকের বস্তা অনেক সাশ্রয়ী। প্লাস্টিকের বস্তা ব্যবহার করলে চালের দাম কমবে। প্লাস্টিকের বস্তা ব্যবহারে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন ব্যবসায়ীরা।
 
তিনি বলেন, ব্যবসায়ীদের অনুরোধে চালের দাম কমাতে চাল সংরক্ষণ ও পরিবহনে প্লাস্টিকের বস্তা ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে ব্যবসায়ীরা যে যেভাবে খুশি চাল পরিবহন করতে পারবেন। এতে প্রতি কেজি চালের দাম ২ টাকা কমে যাবে।
 
এ সময় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, বৈঠকে চালের দাম, আমদানি সব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বৈঠক ফলপ্রসূ হয়েছে। খোলাবাজারে চাল বিক্রি কার্যক্রম (ওএমএস) জেলা পর্যায়ে ছিল। এখন সারা দেশে উপজেলা পর্যায়ে চালু করা হবে।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd