ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২২:১৪
বেনাপোলে চাউলের দাম কেজিতে কমেছে ৭ টাকা
এম এ রহিম, বেনাপোল


 


ভারত থেকে চাউল আমদানি বৃদ্ধি সহ আমদানিকারক ও মিল মালিকদের উপর সরকারের অব্যাহত চাপের ফলে যশোরের বেনাপোল ও শার্শায় চাউলের দাম কমতে শুরু করেছে। গত ২দিনের ব্যাবধানে প্রতিকেজি চাউলে কমেছে ৫থেকে ৭টাকা। এতে খুশি ক্রেতা আরো দাম কমবে বলে আশা করেন ব্যাবসায়ি ও চাতাল মালিকরা। স্থানীয় বাজারে মোটা স্বর্না বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৩টাকায়। চিকন চাউল বিক্রি হচেছ ৫৫ থেকে ৫৬ টাকা বলেন ব্যাবসায়িরা।
নাভারন ও বেনাপোল বাজারে চাউল কিনতে আসা সিদ্দিকুল ইসলাম ও আরমান আলী বলেন, গত দু’দিন আগে বেনাপোল শার্শা নাভারন ও বাগআচড়া বাজারে মোটা স্বর্ণা চাউল খুচরা বিক্রি হয়েছে ৪৮ থেকে ৫০ টাকা। চিকন চাউল বিক্রি হয়েছে ৬২ থেকে ৬৬ টাকা। বুধবার সকাল থেকেই কমতে থাকে চাউলের দাম। বেনাপোল স্থলবন্দর দিয়ে প্রতিদিন আমদানি হচ্ছে ৪ থেকে ৫ হাজার মে:টন চাউল। আমদানি বৃদ্ধিসহ চাতাল মালিকরা কম দামে চাউলের সরবরাহ বাড়ানোর ফেলে দাম কমেছে বলে জানান স্থানীয়রা।এতেই খুশি ক্রেতারা।
চাউল ব্যবসায়ী আলিমুর রহমান ও হাফিজুর রহমান বলেন, দুদিনের ব্যাবধানে খুচরা ও পাইকারী বাজারে মোটা ও চিকন চাউল প্রতি কেজিতে কমেছে ৫থেকে ৭টাকা। যখন যে ভাবে কেনেন সেভাবে ১ টাকা লাভে বিক্রি করেন তারা। ব্যাবসায়িরা আরো জানান বেনাপোল এলাকায় বিভিন্ন ব্যক্তিগত গোডাউনে বিপুল পরিমাণ চাউল মজুত করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ব্যাবসায়িরা।
 
শার্শা জননী আটো রাইস মিল ব্যাবস্থাপক আশরাফুল আলম বাবু বলেন, সরকারের বিধি নিষেধ সহ সরবরাহ বাড়ছে। কমানো হয়েছে চাউলের দাম ফলে স্থাণীয় বাজারে দাম কমতে শুরু করেছে। দু এক দিনের মধ্যে দাম আরো কমবে বলে জানান তিনি।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd