ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:১০:৪৯
বিশ্বের সবচেয়ে ধনী নারীর মৃত্যু
টাইমওয়াচ ডেস্ক


 

৯৪ বছর বয়সে পৃথিবী থেকে বিদায় নিলেন বিশ্বের সবচেয়ে ধনী নারী লিলিয়ান বেটেনকোর্ট। প্রসাধনী নির্মাণ প্রতিষ্ঠান লরিয়েলের এই উত্তরাধিকারী বৃহস্পতিবার রাতে মারা গেছেন বলে জানিয়েছে বিবিসি।
 
১৯০৯ সালে লিলিয়ানের বাবা ইউজিন স্কুইলার চুলের রঙ উৎপাদনকারী প্রতিষ্ঠান চালু করেন। পরবর্তীতে এটি লরিয়েল গ্রুপ হিসেবে প্রতিষ্ঠা লাভ করে।চলতি বছরের সর্বশেষ হিসাব অনুযায়ী,লিলিয়ান বেটেনকোর্টের চার হাজার কোটি মার্কিন ডলারের সম্পদ ছিল। সেই সুবাদে তিনি ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী নারী। ২০১২ সালে লরিয়েলের পরিচালনা পর্ষদ থেকে সরে আসেন লিলিয়ান। এরপর থেকে তাকে জনসমক্ষে খুব কমই দেখা যেত।
 
পরিবারের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, নিজ বাড়িতে রাতে শান্তিপূর্ণভাবে মারা গেছেন লিলিয়ান।
 
লরিয়েলের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী জিন পল অ্যাগন এক বিবৃতিতে বলেছেন, লিলিয়ান বেটেনকোর্ট সবসময় কোম্পানি ও এর কর্মকর্তাদের ওপর সবসময় নজর রাখতেন এবং এর সফলতা ও উন্নয়নে সবসময় তার সংশ্লিষ্টতা ছিল। তার প্রতি আমাদের সবার ছিল গভীর ভালোবাসা।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd