ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৭ ১২:২১:৫৩
৬ দিন বন্ধের কবলে স্থলবন্দর বেনাপোল
এম এ রহিম, বেনাপোল


 


হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গা পূজা ও মুসলিমদের আশুরা ও গান্ধিজীর জন্ম বার্ষিকী সহ সরকারি ছুটি মিলিয়ে দীর্ঘ ৬ দিন বন্ধের কবলে পড়ছে স্থল বন্দর বেনাপোল। তবে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে। খোলা থাকবে চেকপোষ্ট কাষ্টম ও ইমিগ্রেশন-এসময়ে আমদানি রফতানি বাণিজ্যর পন্য পরিবহন থাকবে বন্ধ। মঙ্গলবার রাত ১০টার পর থেকে বন্ধ হয়ে যায় আমাদানি রফতানি।
বেনাপোল কাষ্টম কমিশনার শওকাত হোসেন ও পেট্টাপোল বন্দর সংশ্লিষ্টরা জানান, দূর্গা পূজা উপলক্ষে ২৭ সেপ্টম্বর থেকে ৩০ সেপ্টম্বর পর্যন্ত ভারতে সরকারি ছুটি। ১ অক্টোবর শনিবার পবিত্র আশারার বন্ধ, ২ অক্টোবর ভারতে গান্ধিজীর জন্ম বার্ষিকীর সরকারি ছুটি। ফলে বুধবার থেকে রবিবার পর্যন্ত ছুটির কবলে পড়ছে স্থলবন্দর বেনাপোল।
এনবিআরের কোন নির্দেশনা না আসায় এসময়ে বেনাপোল বন্দরে পণ্য লোডআনলোড সহ কাষ্টম খোলা থাকবে বলে জানান কমিশনার শওকাত হোসেন।  
বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্সের উপ কমিটির সভাপতি মতিয়ার রহমান জানান, ২৭ সেপ্টম্বর থেকে ৬ দিন ছুটির কবলে পড়ছে স্থল বন্দর বেনাপোল। সোমবার অফিস খুললেও কাজ হবে ঢিলেঢালা। মঙ্গলবার থেকে পুরোদমে কাজ শুরু হবে বলে জানান তিনি এতে করে শত কোটি টাকা রাজস্ব বঞ্চিত হবে সরকার।
আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি ওমর শরীফ।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd