ঢাকা : শনিবার, ২০ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২৪:১৩
অভিন্ন প্রশ্নপত্রে এসএসসি-এইচএসসি পরীক্ষা
টাইমওয়াচ রিপোর্ট


 

বিভিন্ন শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের ফলাফলের তারতম্য নিরসন ও উচ্চশিক্ষায় ভর্তিচ্ছুদের সমসুযোগ সৃষ্টি অভিন্ন প্রশ্নপত্রে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।
 
বুধবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এ ছাড়া এ বিষয়ে ব্যবস্থা নিতে গত মঙ্গলবার আন্তবোর্ড সমন্বয় উপকমিটির সভাপতি হিসেবে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে চিঠি দিয়েছে মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় ও ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে এই তথ্য জানা গেছে।
 
 
শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা সংক্রান্ত চিঠি পাওয়ার কথা জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান। তিনি জানান, নির্দেশনা অনুযায়ী ২০১৮ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা অভিন্ন প্রশ্নে নেয়া হবে।
 
২০১৪ সালের এইচএসসি প্রশ্ন ফাঁসের ঘটনা তদন্ত কমিটির সুপারিশক্রমে প্রত্যেক বোর্ডে আলাদা প্রশ্নপত্রে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত চালু হয়। এ কমিটির প্রধান ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের বর্তমান সচিব (তখন অতিরিক্ত সচিব) সোহরাব হোসাইন। এর আগে ২০০৮ সাল পর্যন্ত বোর্ডভিত্তিক আলাদা প্রশ্নে পরীক্ষা হতো।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd