ঢাকা : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৪৭:১৭
বাহাউদ্দিন নাছিম খালাস
টাইমওয়াচ রিপোর্ট


 

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় খালাস পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
 
নাছিমের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় বৃহস্পতিবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক কে এম ইমরুল কায়েস খালাসের রায় প্রদান করেন। রায় ঘোষণাকালে বাহাউদ্দিন নাছিম আদালতে উপস্থিত ছিলেন।
 
এর আগে গত ১৮ সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য এ তারিখ ঠিক করা হয়। মামলার বিচারকাজ চলাকালে অভিযোগপত্রভুক্ত ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।
 
মামলার অভিযোগ থেকে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আ ফ ম বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে ২০০৭ সালের ৯ জুলাই সম্পদ বিবরণীর নোটিশ জারি করে দুদক। বাহাউদ্দিন নাছিমের মা নোটিশ গ্রহণ করেন। এর পর ১৭ জুলাই বাহাউদ্দিন নাছিম তার মা নুর জাহান বেগমের মাধ্যমে সম্পদ বিবরণী দাখিল করেন।
 
১ কোটি ৮৩ লাখ ১ হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ২১ নভেম্বর রমনা থানায় বাহাউদ্দিন নাছিম ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক বেনজীর আহম্মদ।
 
দুদকের সহকারী পরিচালক রফিকুল ইসলাম মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ৮ অক্টোবর বাহাউদ্দিন নাছিমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আর তার স্ত্রী ডা. সুলতানা শামীমা চৌধুরীর অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd