ঢাকা : মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ০২ অক্টোবর, ২০১৭ ১৫:৪৯:১০
আমরা প্রমাণ করেছি, আমরা পারি : প্রধানমন্ত্রী
টাইমওয়াচ ডেস্ক


 

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারের ওপর স্প্যান বসায় প্রথমবারের মতো সেতুটি দৃশ্যমান হওয়ায় উচ্ছ্বসিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা প্রমাণ করেছি, আমরা পারি।
 
২ অক্টোবর সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সময় গতকাল রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন শহরে রিটজ কার্লটন হোটেলে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। সেখানে আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এ সময় পদ্মা সেতু নির্মাণের অগ্রগতির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রমাণ করেছি, আমরা পারি। আমি অনেক খুশি।
 
প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ বাংলাদেশের জন্য একটি বড় চ্যালেঞ্জ ছিল। কারণ, এটির সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িয়ে ছিল। পদ্মার মতো খরস্রোতা বড় নদীতে এমন একটি বিশাল সেতু নির্মাণ করার সিদ্ধান্ত নিয়ে বিশ্বের সামনে একটি উজ্জ্বল উদাহরণ তুলে ধরেছে বাংলাদেশ। বাঙালি যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছে। সততা ও দৃঢ়সংকল্প থাকলে তারা যা চায়, করতে পারে।
 
সভায় শেখ হাসিনা বলেন, আমরা মানুষের জন্য রাজনীতি করি। আমরা মানুষের জন্য কাজ করি। আর আমরা প্রমাণ করেছি, আমরা পারি।
 
এর আগে গত শনিবার পদ্মা সেতুতে পিলারের ওপর বসানো হয় প্রথম স্প্যান। ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর ওই স্প্যান বসানো হয়। আর এতেই প্রথম দৃশ্যমান হয় পদ্মা সেতু।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd