ঢাকা : শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • আ.লীগকে হারানোর মতো দল বাংলাদেশে নেই : জয়          ইরানে ৬.২ মাত্রার ভূমিকম্প          সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে
printer
প্রকাশ : ০৩ অক্টোবর, ২০১৭ ১১:০১:৪৭
দু’বছরেও সচল হয়নি আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিন
আত্রাই (নওগাঁ) সংবাদদাতা


 


নওগাঁর আত্রাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিনটি প্রায় দুই বছর যাবৎ বিকল হয়ে রয়েছে। ফলে রোগীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। এছাড়া এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিক বার জানিয়েও কোন লাভ হচ্ছে না বলেও অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই বছর পূর্বে একটি আধুনিক এক্স-ওে মেশিন দেয়া হয়। মাত্র কয়েক মাস সচল থাকার পর মেশিনটি বিকল হয়ে যায়। মেশিনটি মেরামতের জন্য সংশ্লিষ্ট টিকাদার প্রতিষ্ঠানকে জানানো হলেও অদ্যাবধি তা মেরামত করা হয়নি। ফলে এক্স-রে করার জন্য আসা বিপুল সংখ্যক রোগীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। উপজেলার প্রত্যন্ত এলাকার রাস্তাঘাট গুলা অবহেলিত থাকায় প্রতিনয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। আর এসব দুর্ঘটনা কবলিত রোগীর অধিকাংশই এক্স-রে করতে হয়। হাসপাতালের এক্স-রে মেশিন বিকল থাকায় তাদের মোটা অংকের টাকা দিয়ে বাহিরে বিভিন্ন প্রাইভেট ক্লিনিক থেকে এক্স-রে করতে হয়। এতে করে তাদের একদিকে অর্থ অপচয় হয়, অপর দিকে দুর্ভোগের শিকার হতে হয়।

সরকারি এক্স-রে সেবা না পেয়ে ক্ষোভ প্রকাশ করে উপজেলার শাহাগোলা গ্রামের শারমিন আক্তার বলেন, গুরুত্বপূর্ণ এ সেবাটি দীর্ঘদিন ধরে অকেজো থাকার পরও কর্তৃপক্ষের কোন মাথাব্যখা নেই। এটি সংশ্লিষ্ট বিভাগের গাফিলতি ছাড়া আর কিছুই নয়। তিনি আরো বলেন আমি বেশ কিছুদিন আগে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েছিলাম কিন্তু সেখানে এক্স-রে করতে না পেরে বাইরের একটি প্রাইভেট ক্লিনিক থেকে প্রায় তিন গুন বেশি টাকা দিয়ে আমাকে এক্স-রে করতে হয়ছে। তাও আবার তেমন একটা ভালো হয়নি।

এ ব্যাপারে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোর্শেদ মোহাম্মদ মনরুজামান বলেন, এক্স-রে মেশিনটি মেরামতের জন্য একাধিকবার উর্ধ্বতন কর্তৃপক্ষের লেখা হয়েছে। সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানকেও আমরা বলেছি। তারা বলেছেন মেশিনটি যেহেতু চায়না প্রযুক্তির তাই মেশিনটির যে যন্ত্রটি বিকল হয়েছে সেট সরবরাহের জন্য চীনা ওই প্রতিষ্ঠানকে আমরা বলেছি। তারা সরবরাহ করলে এটি মেরামত করে দেব।

printer
সর্বশেষ সংবাদ
স্বাস্থ্য ও জীবন পাতার আরো খবর

Developed by orangebd