ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৭ ১৬:২৮:৫০আপডেট : ১৮ অক্টোবর, ২০১৭ ১৬:৪২:৪৬
ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭


 


বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম চতুর্থবারের মত ডিজিটাল মার্কেটিং সামিট সম্পন্ন করল এবং এর সাথে ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ১৪ অক্টোবর প্রথমবারের মত সম্পন্ন হল। মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের পরিবেশনায় ডিজিটাল মার্কেটিং সামিট ২০১৭-এর থিম ছিল, “কার্যক্রমের মধ্যে কৌশল”। এ আয়োজনে পৃষ্ঠপোষকতা করেছে উইজার্ড অ্যাড নেটওয়ার্কস, সাথে রয়েছে দি ডেইলি স্টার। লা মেরিডিয়ান ঢাকার গ্র্যান্ড বল রুমে দিনব্যাপী এ সামিট অনুষ্ঠিত হয়েছে।
২০১৪ সালে শুরু হওয়া ডিজিটাল মার্কেটিং সামিট, মার্কেটিং ও বিজ্ঞাপন বিশেষজ্ঞ এবং সৃজনশীল পেশাদারদের জন্য একটি কেন্দ্রীয় প্লাটফর্মে পরিণত হয়েছে। এখানে তারা ডিজিটাল মার্কেটিং-এর বিষয়ে নতুন নতুন জ্ঞান অর্জন করে এবং  নিজেদের সর্বশেষ ডিজিটাল মার্কেটিং-এর চর্চা অন্যদের সাথে ভাগাভাগি করে নেয়। এই বছর সামিটে চারটি কিনোট সেশন, তিনটি প্যানেল ডিসকাশন, পাঁচটি ব্রেকআউট সেশন, দুইটি কেস স্টাডি প্রেজেন্টেশন এবং দুইটি ইনসাইট সেশন সম্পন্ন হয়েছে। পাশাপাশি, সামিটে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করেছে উইজার্ডস অ্যাড নেটওয়ার্কস। বিজ্ঞপ্তি
এ বছরের সামিটে সম্মানিত কিনোট বক্তারা ছিলেন- সাউথ এশিয়া ইউনিলিভারের মার্কেটিং ট্রান্সফর্মেশনের ডিরেক্টর জাভেদ আখতার, গুগলের সাউথ এশিয়ান ফ্রন্ট্রিয়ার মার্কেটের হেড ফারহান কুরেশী, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাগাসিয়া, এবং ডিসরাপ্টিয়েন্টের সিইও ও ফাউন্ডার ড্যান ক্লার্ক।
তিনটি প্যানেল ডিসকাশনের প্যানেলিস্ট ছিলেন দেশীয় ১৫ জন ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ। প্যানেল ডিসকাশনের আলোচ্য বিষয়গুলো ছিল- পরবর্তী ডিজিটাল মার্কেটিং ক্যাম্পেইন তৈরির নির্ভুল উপায়, আমরা কি সঠিক ভাবে মোবাইল অ্যাডভারটাইজিং ব্যবহার করছি?, এবং ফলাফল পাওয়া যায় এমন কনটেন্ট তৈরি। উইজার্ডস অ্যাড নেটওয়ার্ক ও পিকাবু ডট কম দুইটি কেস স্টাডিজ উপস্থাপন করে।
ইনসাইট সেশন দুটি নিয়েছেন মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের এক্সিকিউটিভ ডিরেক্টর অফ মার্কেটিং আসিফ ইকবাল এবং ১০ মিনিট স্কুল এর ফাউন্ডার আয়মান সাদিক। এই ইনসাইট সেশন গুলোর আলোচ্য বিষয় ছিল যথাক্রমে “কেন সংগীত ব্র্যান্ড গুলোর জন্য পরবর্তী প্ল্যাটফর্ম হতে পারে?” এবং “টেকনিকালিটি ও বুস্টিং ছাড়া ডিজিটাল মার্কেটিং হ্যাকস”।
এছাড়াও পাঁচটি ব্রেকআঊট সেশনে অংশগ্রহণকারীদের আরো ছোট গ্রুপে ভাগ করে নেওয়া হয় আরও ভালোভাবে জানা ও আলোচনার সুবিধার জন্য। ব্রেকআঊট সেশনগুলোর পরিবেশনায় ছিল- ওমেন ইন লিডারশীপ, বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম, উইজার্ডস অ্যাড নেটওয়ার্ক, এটুআই এবং দি ডেইলি স্টার।
ওমেন ইন লিডারশীপের ব্রেকআউট সেশন “ওয়ান্ডার অফ টেকনোলজি ফর ওমেন লিডারশীপ” এর মুল বিষয় ছিল ডিজিটাল মিডিয়া ও অনলাইন প্ল্যাটর্ফমের মাধ্যমে নারীর ক্ষমতায়ন। বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের ব্রেকআউট সেশন “লেভারেজিং ক্রিয়েটিভিটি থ্রু টেকনোলজি” এর মূল বিষয় ছিল সৃজনশীল পেশাদার ব্যাক্তিরা ডিজিটাল প্ল্যাটর্ফম ব্যবহার করে কিভাবে তাদের দক্ষতা ও কাজকে প্রচার করতে পারেন। দি ডেইলি স্টারের ব্রেকআউট সেশনের মূল বিষয় ছিল পরবর্তি মিডিয়া ডিস্ট্রিবিউশন এর প্লাটফর্ম হিসেবে ম্যাসেঞ্জার বট ব্যবহার। এটুআই-এর ব্রেকাউট সেশনের মূল বিষয় ছিল, দেশের ৬৪ টি জেলার গল্প দেশবাসীর কাছে নিয়ে যাওয়া।  
দিনব্যাপী সামিট শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় প্রথম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড যেখানে ২০১৬ সালের সবচেয়ে সফল ডিজিটাল মার্কেটিং ক্যাম্পেইনগুলোকে ১৩ টি ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়। অ্যাওয়ার্ডগুলো তিনটি র‌্যাঙ্কে দেওয়া হয়, যথাক্রমে- গ্র্যান্ড প্রি, গোল্ড এবং সিলভার। সব মিলিয়ে ৫০ টি ক্যাম্পেইনকে পুরস্কৃত করা হয়েছে। এর মধ্যে ১২ টি ছিল গ্র্যান্ড প্রি, ২২ টি ছিল গোল্ড এবং ১৬ টি ছিল সিলভার। সেরা ইন্ট্রেগেটেড ডিজিটাল মার্কেটিং ক্যাম্পেইন ক্যাটাগরিতে সর্বোচ্চ সম্মানজনক র‌্যাঙ্ক- গ্র্যান্ড প্রি পেয়েছে আয়নাবাজি দ্য মুভি, যেটির এজেন্সী ছিল- মেলোনেডস।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd