ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৭ ১৬:৪১:৩৫আপডেট : ১৮ অক্টোবর, ২০১৭ ১৬:৪৩:১৭
অনলাইন বিক্রেতাদের জন্য দেশে প্রথম এসএমই ঋণ চালু
টাইমওয়াচ ডেস্ক


 

বাংলাদেশের অন্যতম বৃহৎ ই-কমার্স সাইট বাগডুম ডটকম-এর বিক্রেতাদের জন্য দেশের অন্যতম বেসরকারি বাণিজ্যিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক লিমিটেড, বাগডুম ডটকমকে সাথে করে যৌথভাবে নিয়ে এলো এসএমই ঋণ সুবিধা– “ব্র্যাক ব্যাংক-বাগডুম মার্চেন্ট ফাইনান্সিং প্ল্যাটফর্মঃ এম্পাওয়ার”।
 
যেসব প্রতিষ্ঠান বাগডুম ডট কম-এ বিভিন্ন ধরনের পণ্য সরবরাহ করে থাকে, তারা এই প্ল্যাটফর্ম এর মাধ্যমে এখন ব্র্যাক ব্যাংক এর কাছ থেকে সর্বনিম্ন জামানতে এবং স্বল্প সুদের হারে এসএমই ঋণ সুবিধা নিতে পারবেন। ১৮ অক্টোবর রাজধানীর তেজগাঁও এলাকায় অবস্থিত ব্র্যাক ব্যাংক এর প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বাগডুম ডটকম এবং ব্র্যাক ব্যাংক এর মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন, ই-জেনারেশন গ্রুপ এবং বাগডুম ডট কম এর চেয়ারম্যান শামীম আহসান, বাগডুম ডটকম এর সিইও মিরাজুল হক এবং ব্র্যাক ব্যাংক এর এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন সহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ। 
 
বাগডুম ডট কম এবং ব্র্যাক ব্যাংক-এর এই চুক্তির মাধ্যমে বাগডুম-এর পণ্য বিক্রেতারা ব্র্যাক ব্যাংক-এর কাছ থেকে ঋণ সুবিধা নিয়ে নিজেদের ব্যবসাকে আরও সম্প্রসারণ করতে পারবেন। এ বিষয়ে বাগডুম ডট কম-এর চেয়ারম্যান শামীম আহসান বলেন, আইসিটি এবং ই-কমার্স সেক্টরের উদ্যোগতাদের সবচেয়ে বড় বাঁধা হল পর্যাপ্ত বিনিয়োগ না পাওয়া। আর এ সমস্যা সমাধানের জন্যই ব্র্যাক ব্যাংক ও বাগডুম এই প্লাটফর্মটি নিয়ে এসেছে। এই প্লাটফর্মের মাধ্যমে বাংলাদেশে হাজার হাজার ই-কমার্স উদ্যোগতা তৈরী হবে এবং তাদের মাধ্যমে আরও নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে। এতে দেশীয় তৈরি পণ্য বাংলাদেশী বাজারে বিদেশী পণ্যের সাথে প্রতিযোগিতা করতে পারবে এবং একই সাথে দেশের চাহিদা মিটিয়ে আন্তর্জাতিক বাজারে রপ্তানিও সম্ভব হবে।
 
ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, সেলিম আর. এফ. হোসেন বলেন, দেশের এসএমই ব্যাংকিং এর প্রবর্তক হিসেবে ব্র্যাক ব্যাংক সব সময় নতুন উদ্যোক্তা তৈরিতে অগ্রাধিকার দিয়ে থাকে| আমরা মনে করি এই ক্ষুদ্র ও মাঝারি খাতের উদ্যোক্তারা দেশের অর্থনীতির চাকাকে সচল রাখে| আমরা বাগডুম ডট কম-এর মাধ্যমে তাদের পণ্য সরবরাহকারীদের এসএমই ঋণ সুবিধা দিতে পেরে সত্যিই আনন্দিত। আমরা আশা করি, এই ঋণ সুবিধার মাধ্যমে উদ্যোক্তারা নিজেদের ব্যবসায়কে আরও প্রসারিত করতে সক্ষম হবেন। এই পার্টনারশিপের মাধ্যমে দেশের ই-কমার্স খাতের প্রসারে আমরা বাগডুম ডট কম-এর সাথে একসঙ্গে কাজ করতে চাই|

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd