ঢাকা : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৭ ১৭:৫৭:০৩
সংলাপে সিইসিকে সতর্ক করল আওয়ামী লীগ
টাইমওয়াচ রিপোর্ট


 


বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের পুন:প্রবর্তক বলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাকে সতর্ক করল বাংলাদেশ আওয়ামী লীগ।
১৮ অক্টোবর বুধবার নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বসে দলটি তাকে সতর্ক করে।
বেলা ১১টায় সংলাপের শুরুতেই সিইসি আওয়ামী লীগ ও এর নেতাদের অবদানের কথা তুলে ধরেন। বর্ণনা করেন জাতি পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃতিত্ব।
     
এরপর ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বক্তব্য রাখেন।
     
সচিবের বক্ত্যবের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় সংলাপের মূল আলোচনা।
     
ওবায়দুল কাদের তার বক্তব্যের শুরুর দিকেই বলেন, স্বাধীনতা যুদ্ধে পরাজিত অপশক্তি ও তাদের এ দেশীয় দোসররা ১৯৭৫ সালের ১৫ আগস্ট গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাঁর পরিবারের অধিকাংশ সদস্যসহ রাতের আঁধারে নির্মমভাবে হত্যা করে। স্তব্ধ হয়ে যায় বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা। কিছুদিনের মধ্যেই হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের হোতা মেজর জেনারেল জিয়াউর রহমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান ও সেনা আইন লঙ্ঘন করে ষড়যন্ত্রের মাধ্যমে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেন। বাংলাদেশের সংবিধান ও সকল প্রতিষ্ঠানের প্রাতিষ্ঠানিক সক্ষমতা ধ্বংস করে দেন, শুরু হয় স্বৈরশাসন।
     
এরপর আওয়ামী লীগ নেতারা সংলাপে সিইসি’র উদ্দেশে বলেন, আপনার বক্তব্য ভুলভাবে ব্যাখ্যা হতে পারে। এগুলো মাথায় রেখে কথা বলবেন। সজাগ ও সতর্ক থাকবেন।
     
তারা আরো বলেন, নির্বাচনের প্রাক্কালে সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচন নিয়ে নানা ধরনের অপপ্রচার, ভুয়া খবর প্রচার করা হতে পারে।
এসব বিষয়েও সজাগ দৃষ্টি রাখার জন্য নির্বাচন কমিশনকে সতর্ক করে আওয়ামী লীগ।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd