ঢাকা : মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৭ ১৮:২৯:৪৯আপডেট : ১৮ অক্টোবর, ২০১৭ ১৮:৩১:১১
বাংলাদেশের টার্গেট ৩৫৪ রান
টাইমওয়াচ ডেস্ক


 

সাকিবের জোড়া আঘাতে বাংলাদেশ দলের মধ্যে একটা স্বস্তি তৈরি হয়েছিল । কিন্তু স্বস্তিকে ভয়াবহ অস্বস্তিতে পরিণত করেছেন দক্ষিণ আফ্রিকার 'দানবীয় ব্যাটসম্যান" এবি ডি ভিলিয়ার্স। ভিলিয়ার্সের ১৭৬ রানের বিধ্বংসী ইনিংসের উপর ভর করে দক্ষিণ আফ্রিকা ৩৫৪ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশকে।
 
শেষ ওভারে রুবেল হোসেন অবশ্য পর দুই বলে দুই উইকেট নিয়ে হ্যাট্রিকের সম্ভবনা তৈরি করেছিলেন। তৃতীয় ও চতুর্থ বলে জেপি ডুমিনি ও ডোয়াইন প্রিটোরিয়াসকে ফেরান। তবে শেষ বলটি দারুণ করলেও হ্যাটট্রিকের স্বপ্ন পূরণ হয়নি এই গতিতারকার।
 
ডি ভিলিয়ার্স ছাড়াও ৮৫ রানের ঝড়ো একটি ইনিংস খেলেছেন হাশিম আমলা। আর ডি কক খেলেন তৃতীয় সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস।
 
ইনিংসের ৩৭তম ওভারের শেষ বলটিতে কিছুটা অপ্রসস্তুত হয়ে মুশফিকের হাতে ক্যাচ তুলে দেন আমলা। ফলে ৮৫ রানে সাজঘরে ফেরেন হাশিম।
 
এর আগে দলীয় ১৮তম ওভারে সাকিব দুই প্রোটিয়া ব্যাটসম্যানকে ফিরিয়ে প্রোটিয়া দলে ভাঙ্গন ধরান।
 
ওভারের তৃতীয় বলে হাফ সেঞ্চুরি থেকে চার রান দূরে থাকা ডি কককে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সাকিব। দুই বল পরই নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে আসা ডু প্লেসিসকে বোকা বানিয়ে সরাসরি বোল্ড করেন সাকিব।
 
বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল রুবেল হোসেন। ১০ ওভারে ৬৪ রান দিয়ে তিনি নিয়েছেন ৪টি উইকেট। মাশরাফি ১০ ওভার বল করে ৮২ রান দিয়ে উইকেটশুন্য ছিলেন। তাসকিন আহমেদও ৯ ওভার বল করে ৭১ রান দিয়ে উইকেটের দেখা পান নি।
 
এবারের দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিংয়ে হতাশা যেন কাটছেই না। টেস্ট সিরিজ ও প্রথম ওয়ানডেতে হতাশাজনক পারফরম্যান্সের পর দ্বিতীয় ওয়ানডেতে সেই একই চেহারা দেখা গেল বাংলাদেশের বোলিংয়ে। সেই সুযোগে এই ম্যাচে বাংলাদেশকে ৩৫৪ রানের টার্গেট দিয়েছে স্বাগতিকরা।
 
বুধবার (১৮ সেপ্টেম্বর) পার্লে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। টস জিতে বাংলাদেশ আগে ফিল্ডিং করেছে।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd