ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৭ ১৩:১২:২০
সিএন্ডএফ ব্যবসায়ি ও বিজিবির হাতাহাতি, বিক্ষুদ্ধ ব্যবসায়িরা
এম এ রহিম, বেনাপোল


 


ভারত থেকে আমদানিকৃত পণ্য আটক সহ সিএন্ডএফ মালিককে মারপিট সহ হাতাহাতির  ঘটনায় বিক্ষুদ্ধ হয়েছেন বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন সহ ব্যবসায়িরা। রবিবার রাতে ভারত থেকে আমদানিকৃত একটি পণ্য চালান আটকের ঘটনায় বিজিবি ও সিএন্ডএফ ব্যবসায়িদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এর প্রতিবাদে গভীর রাত পর্যন্ত বন্দর সড়ক অবরোধ করে রাখে ব্যবসায়িরা। ফলে প্রায় ৪কিলোমিটার এলকাজুড়ে আটকা পড়ে পন্যবাহি ট্রাক সহ দূর পাল্লার পরিবহন। দুর্ভোগে পড়েন যাত্রীরা। এর সুরাহে বিজিবি ও সিএন্ডএফ ব্যবসায়িরা রাতেই বৈঠকে বসেন। সুষ্ঠ সমাধান না হলে আগামী মঙ্গলবার থেকে আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন ব্যবসায়িরা- বিজিবির কর্মকর্তার আশ্বাসের ভিত্তিতে এদিন রাতেই ২দিনের জন্য অবরোধ প্রত্যাহার করে নেন ব্যবসায়িরা।
পুলিশ ও বন্দর ব্যবহারকারীরা জানান, রবিবার রাত সাড়ে আটটার দিকে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট- তরঙ্গ এন্টার প্রাইজের ৩ ট্রাক পণ্য আটক করে বিজিবি। এর প্রতিবাদ জানায় সিএন্ডএফ মালিক মো: নয়ন হোসেন। এসময় বিজিবি ও সিএন্ডএফ মালিকের সাথে অনাকাঙ্খিত ভাবে হাতাহাতির ঘটনাঘটে। প্রতিবাদে অবরোধ ডাকে তারা। বন্ধ হয়ে যায় পন্যবাহি ট্রাক চলাচলসহ যান চলাচল।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে যশোর ৪৯ বিজিবি ব্যাটলিয়নের সিও আরিফুল হকের আহব্বানে বিজিবি ও ব্যাবসায়িরা সিএন্ডএফ ভবনে বৈঠকে বসেন। সুরাহের চেষ্টা চালান তারা এ ঘটনায় বিক্ষুদ্ধ ব্যবসায়িরা।
সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সভাপতি মফিজুর রহমান সজন ও সাধারন সম্পাদক এমদাদুল হক লতা জানান-বিজিবির সিও আহব্বানে মঙ্গলবার ঘটনাটির সুরাহা সহ বিভিন্ন বিষয়ে বৈঠকের কথা রয়েছে। এ ঘটনার শুষ্ট বিচার না পেলে বিস্তারিত কমর্সূচি দিবেন তারা।
তবে বেনাপোল চেকপোষ্ট বিজিবি ক্যাম্প কমান্ডার সফিকুল ইসলাম জানান, ঘোষণা অতিরিক্ত পন্য আমদানির অভিযোগে আটক করা হয় আমদানিবাহি ট্রাকগুলো। এসময় বিজিবি ও ব্যবসায়িরা চড়াও হলে পরিস্থিতি শান্ত করেন তিনি। কোন মালামাল না পেলে পণ্যচালানটি ছেড়ে দেওয়া হবে বলে জানান ঐ কর্মকর্তা।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd