ঢাকা : মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

সংবাদ শিরোনাম :

  • গণতন্ত্র এখন সুরক্ষিত : প্রধানমন্ত্রী          ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের          প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে
printer
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৭ ১৭:০১:১৯
সবধরণের শিল্পসমস্যার সমাধান ও কনসাল্টেন্সি সুবিধা প্রদানে সক্ষম চুয়েট : চুয়েট ভিসি


 


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর ইন্ডাস্ট্রিয়াল প্রবলেম রিসার্চ (সিআইপিআর) এর আয়োজনে “স্টীল মেকিং এন্ড কোয়ালিটি অ্যাসিউরেন্স-বাংলাদেশ প্রেক্ষিত” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

 

১৮ অক্টোবর (বুধবার) যন্ত্রকৌশল অনুষদের সেমিনার কক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। সিআইপিআর’র চেয়ারম্যান অধ্যাপক ড. বদিউস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়েট গবেষণা ও সম্প্রসারণ (আরএন্ডই) এর পরিচালক অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, ইনস্টিটিউট অব এনার্জি টেকনোলজি (আইইটি) এর পরিচালক অধ্যাপক ড. মোঃ তাজুল ইসলাম, কেএসআরএম’র মার্কেটিং এন্ড সেল্স এর পরিচালক এনামুল হক এবং ডিজিএম মো: আশরাফ উদ্দিন প্রমুখ। সেমিনারে ‘ইউজ অব হাই স্ট্রেন্থ স্টীল ইন আর্থকোয়েইক রেজিস্ট্যান্ট ডিজাইন’ শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন চুয়েটের সাবেক ভাইস চ্যান্সেলর ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম এবং ‘স্টীল মেকিং এন্ড কোয়ালিটি অ্যাসিউরেন্স প্রেক্ষিত’ মূল প্রবন্ধ উপস্থাপন করেন কেএসআরএম-এর সিনিয়র ম্যানেজার ইঞ্জিনিয়ার সাজ্জাদুল মাওলা।
মূল প্রবন্ধে বক্তারা টেকসই স্টীল নির্মাণে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (ঝঙচ) এবং গুণগত মানের পরীক্ষা ও নিশ্চয়তার উপর আলোকপাত করেন। এছাড়া উচ্চশক্তির স্টীল ব্যবহারে এর উৎপাদনকারী, ভোক্তা এবং প্রকৌশলীদের সমন্বয় ও সর্বপক্ষের সহযোগীতার উপর গুরুত্বারোপ করেন।
কেএসআরএম-এর পরিচালক এনামুল হক বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে স্টীলের ভূমিকা অনস্বীকার্য। তাই বিশ্বায়নের এই যুগে মানসম্মত স্টীল উৎপাদনের কোন বিকল্প নেই। বিজ্ঞপ্তি

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd