ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৭ ১৯:০১:৪২
নতুন গ্যাসক্ষেত্রের গ্যাস বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে
টাইমওয়াচ রিপোর্ট


 

ভোলার শাহবাজপুরের পাশে আবিষ্কৃত নতুন গ্যাসক্ষেত্র থেকে পাওয়া গ্যাস আবাসিক কাজে নয়, বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
 
২৩ অক্টোবর সোমবার সচিবালয়ে তার দফতরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
 
নসরুল হামিদ বলেন, ভোলায় একটি গ্যাস খনির সন্ধান মিলেছে।প্রাথমিকভাবে আন্দাজ করা হচ্ছে যে, এখানে ৭০০ বিলিয়ন কিউবিক ফুট বা বিসিএফ গ্যাস হয়তো আছে।তবে কী পরিমাণ গ্যাস আছে তা আগামী ২৮ অক্টোবর সুনির্দিষ্টভাবে জানা যাবে।
 
তিনি আরও বলেন, এ খনি থেকে পাওয়া গ্যাস বিদ্যুৎ উৎপাদনে ব্যবহার করার চিন্তা রয়েছে।তাছাড়া এ গ্যাস কোনো আবাসিক কাজে ব্যবহার করা হবে না। শুধু বাণিজ্যিক কাজে ব্যবহার করা হবে।
 
নতুন এ গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স)।
 
সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ মন্ত্রিসভাকে নতুন এ গ্যাসক্ষেত্রের কথা জানায়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।
 
বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, ভোলার শাহবাজপুরে যে গ্যাস কূপ রয়েছে সেটার পাশেই নতুন কূপটি আবিষ্কৃত হয়েছে। এটা আমাদের দেশের জন্য সুসংবাদ।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd