ঢাকা : বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ৩০ অক্টোবর, ২০১৭ ১৭:১৬:২০
সৌদি আরবে চালু হচ্ছে পর্যটন ভিসা
টাইমওয়াচ ডেস্ক


 

পর্যটন ভিসা চালু করার অনুমোদন দিয়েছে সৌদি আরব। তবে প্রাথমিক পর্যায়ে রয়েছেভিসা চালুর কার্যক্রম।
 
এই ভিসা শুধু অনুমোদিত ট্যুর কোম্পানির মাধ্যমে পর্যটকদের কাছে পৌঁছাবে। রবিবার (২৯ অক্টোবর) আল-ওয়াশান পত্রিকায় খবরে এসব কথা বলা হয়েছে।
 
সৌদি আরবের সুরা কাউন্সিল এবং তাবুক ট্যুরিজম ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাহী কমিটির সদস্য জামাল আল-ফাখরি বলেন, তাবুক এই কার্যক্রমের অংশীদার হতে পারবে বলে আমি আশাবাদী।
 
তিনি আরো বলেন, পর্যটন শিল্পের উন্নয়নে দেশটির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড (পিআইএফ) সকল প্রকার সহায়তা প্রদান করবে।পাশাপাশি পর্যটন শিল্পে অনেক বেকারের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।
 
সৌদি কমিশন ফর ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজের(এসসিটিএইচ) জিজান শাখার প্রধান কর্মকর্তা রুস্তম আল-কুবাইসি বলেন, পর্যটকদের জন্য দর্শনীয় স্থান হিসেবে জাদুঘর ও প্রত্নতাত্ত্বিক স্থানের পাশাপাশি ফারাসান দ্বীপ উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
 
তিনি বলেন, এসসিটিএইচর’ উদ্যোগে আয়োজিত ক্ষুদ্র পরিসরে ট্যুরিজম প্রজেক্ট ও ট্যুরিজম উন্নয়নের নিরাপত্তা বিষয়ক যুব প্রশিক্ষণ কর্মশালা এরইমধ্যে শেষ হয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
পর্যটন পাতার আরো খবর

Developed by orangebd