ঢাকা : মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ০১ নভেম্বর, ২০১৭ ১৮:০৮:২৩
দেশের প্রথম স্পোর্টস রেডিওর উদ্বোধন করলেন ক্যাপ্টেন মাশরাফি
শাম্মী আল হাসান অরূপ


 

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার হাত ধরে যাত্রা শুরু করেছে দেশের প্রথম স্পোর্টস এফএম রেডিও স্টেশন রেডিও এজ ৯৫.৪। একঝাঁক ক্রীড়াবিদদের সঙ্গে নিয়ে কেক কেটে রেডিওটির উদ্বোধন ঘোষণা করেনতিনি।
 
সোমবার (৩০ অক্টোবর) বিকেলে রাজধানীর গুলশানে আম্বার স্টুডিওতে এক সংবাদ সম্মেলনের মাধ্য দিয়ে বিশেষায়িত এ রেডিওটি আনুষ্ঠানিক সম্প্রচার শুরু করে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুলইসলাম, ভরোত্তলনে স্বর্ণজয়ী মাবিয়া আক্তার সীমান্ত, রেডিও এজ- এর ম্যানেজিং ডিরেক্টর শাফকাত সামিউর রহমান, ডিরেক্টর আশিক আহমেদ ও মির্জা শিবলী।
 
ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, “আমরা খেলোয়ার হিসেবে সবসময় চেয়েছি শুধুমাত্র ক্রীড়াজগত নিয়ে একটি চ্যানেল হোক। সেই চাওয়া আজ পূরণ হলো। রেডিও এজের মাধ্যমে সেই যাত্রা শুরু হলো। শুধুমাত্র খেলারসংবাদ নিয়ে চ্যানেল হলে খেলোয়াড়রা উৎসাহিত হবে। রেডিও এজকে বলবো, আপনারা শুধুমাত্র ক্রিকেট বা ফুটবলকে হাইলাইট করবেন  না, অন্যান্য যেসব খেলা রয়েছে সবখেলাকেই হাইলাইট করবেন।
 
তিনি আরো বলেন, ‘রেডিও সবসময় তরুণদের নিয়ে কাজ করে। যুবকরা খেলা নিয়ে থাকলে মাদকের হাত থেকে তারা বেঁচে থাকবে। আশা করি, বাংলাদেশে আরো অনেক বেশি স্পোর্টস চ্যানেল হবে।
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, এ রেডিওটি অবহেলিত খেলোয়াড়দেরও উঠে আসতে সাহায্য করবে। এমন অনেক খেলোয়াড় আছেন, যারা শুধু খেলাকে ভালোবেসেই খেলে যান, তাদের কথাও এ রেডিও তুলে ধরবে।
 
পাশাপাশি সাউথ আফ্রিকা সিরিজে পরাজয়কে তিনি দলের জন্য শিক্ষা বলে আখ্যায়িত করেন। ভবিষ্যতে এ ভুল শুধরে ভালো কিছু করার প্রত্যাশা ব্যক্ত করেন টাইগার অধিনায়ক।
 
জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলাম বলেন, বাংলাদেশের ক্রিড়াজগতকে উৎসাহিত করার জন্য কোনো বিশেষায়িত চ্যানেল ছিল না। রেডিও এজের মাধ্যমে যাত্রা শুরু হলো। এর মাধ্যমে খেলোয়াররা উৎসাহিত হবে।আশা করি, ধীরে ধীরে আরো অনেক ক্রীড়া চ্যানেল হবে।
 
রেডিও এজ’র ব্যবস্থাপনা পরিচালক শাফকাত সামিউর রহমান বলেন, নিশ্চিতভাবেই রেডিও এজ শুধুমাত্র ধারাভাষ্য কেন্দ্রিক একটি স্টেশনে পরিণত হবে না।এ স্টেশনটি প্রধান দুই খেলা ক্রিকেট ও ফুটবলের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না।দেশও আন্তর্জাতিক পর্যায়ের সব ধরণের খেলার আপডেট, ধারাভাষ্য, ভেতরের খবর, খেলোয়াড়দের ব্যাক্তিজীবন, স্পোর্টস ফ্যাশনসহ ক্রীড়া সম্পৃক্ত সম্ভাব্য সব বিষয়ই হবে রেডিও এজ’র অনুষ্ঠানের উপজীব্য।
 
তিনি আরো বলেন, বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকদের নিয়ে একটি বিষেশজ্ঞ প্যানেল তৈরীর পরিকল্পনাও করবে রেডিও এজ।যারা রেডিওর শ্রোতাদের জন্য মানসম্মত ও বিশ্লেষণধর্মী অনুষ্ঠান নিশ্চিত করবেন। এ ব্যাপারে বাংলাদেশের ক্রীড়াসাংবাদিকদের সহায়তা ও সমর্থনও কামনা করেন তিনি।
 
রেডিও এজ’রপরিচালক মির্জা শিবলী বলেন, বাংলাদেশে এক সময়ের জনপ্রিয় কিন্তু কালের গর্ভে হারিয়ে যাওয়া খেলাগুলোকে আমরা ফিরিয়ে আনতে চাই নতুন প্রজন্মের সামনে। আমরা দেশের সব স্পোর্টস ফেডারেশনের সাথে ঘনিষ্ঠভাবে কাজকরতে চাই।
 
রেডিও এজ শোনা যাবে এফএম ৯৫.৬ টিউন করে। পাশাপাশি অনলাইনেও রেডিও এজের অফিসিয়াল ওয়েবসাইটে সরাসরি সব অনুষ্ঠান সম্প্রচার করা হবে।

printer
সর্বশেষ সংবাদ
বিনোদন পাতার আরো খবর

Developed by orangebd