ঢাকা : রোববার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প          এইচএসসি পরীক্ষা শুরু ২ এপ্রিল          শিক্ষকদের হাতেই রয়েছে জাতির ভবিষ্যত : প্রধানমন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
printer
প্রকাশ : ০২ নভেম্বর, ২০১৭ ১৫:৩৮:৩৬আপডেট : ০২ নভেম্বর, ২০১৭ ১৮:০৩:০২
লাকসামে নকল স্বর্ণ বিক্রির দায়ে দোকানীর জরিমানা
লাকসাম (কুমিল্লা) সংবাদদাতা


 


লাকসামে নকল সোনার গয়না বিক্রির অভিযোগে দোকানীকে ৮০ হাজার টাকা জরিমানা ও একদিনের জন্য দোকান বন্ধ রাখার দন্ড দেয়া হয়েছে।
জানা গেছে, গত রোববার লাকসাম স্বর্ণপট্টির আজাদ জুয়েলারী থেকে ৮ আনা ওজনের গয়না ২০ হাজার টাকায় ক্রয় করেন উপজেলার তুতিগঙ্গা গ্রামের এক নারী। গয়নাটি সন্দেহ হলে ওই নারী একাধিক স্বর্ণকারকে দেখালে এটিকে নকল সোনার গয়না (তামা) বলে সনাক্ত করেন। পরে গয়নাটি লাকসাম জুয়েলারি সমিতির সভাপতি প্রবির সাহার নিকট জমা রাখা হয়। জানা যায়, ৮ আনা ওজনের ওই গয়না মাত্র ১ আনা স্বর্ণ এবং ৭ আনা তামা  পাওয়া যায়। উপরন্তু গয়নার গায়ে ২১ ক্যারেট উল্লেখ করা হয়।
এ বিষয়ে সোমবার রাতে জুয়েলারি সমিতির নেতৃবৃন্দ এক সালিশে বসে। সালিশে আজাদ জুয়েলারির মালিক রফিকুল ইসলাম ও মহসিনের ৮০ হাজার টাকা জরিমানা এবং ১ দিনের জন্য গত মঙ্গলবার দোকান বন্ধ রাখা হয়। সালিশে জুয়েলারি সমিতির সভাপতি প্রবির সাহা, সেক্রেটারী ও পৌর মেয়র অধ্যাপক আবুল খায়েরসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd