ঢাকা : মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ০৯ নভেম্বর, ২০১৭ ১৫:৫৪:৫৭আপডেট : ০৯ নভেম্বর, ২০১৭ ১৬:৫১:৪৫
এআই প্রযুক্তিসম্পন্ন সেলফি এক্সপার্ট ফোন আনলো অপো
ফেরদৌস হোসেন


 

দেশের বাজারে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসম্পন্ন সেলফি এক্সপার্ট ফোন আনল চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান অপো। ফোনটির মডেল অপো এফ ফাইভ।
ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। চার ও ছয় জিবি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে।
 
৮ নভেম্বর বুধবার বিকেলে রাজধানীর একটি হোটেলে ফোনটি বিক্রির ঘোষণা দেন অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং। এসময় উপস্থিত ছিলেন অপো্র পণ্য ব্যবস্থাপক রথীন্দ্রনাথ সরকার এবং জনসংযোগ ব্যবস্থাপক ইফতেখার উদ্দিন সানি।
 
রথীন্দ্রনাথ সরকার জানান, ৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের এই ফোনটি সেলফিকে প্রধান্য দিয়ে ডিজাইন করা হয়েছে। এতে রয়েছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ফোনটি পরিচালনার জন্য মিডিয়াটেক এমটি৬৭৬৩টি মডেলের অক্টাকোর ২.৩ গিগাহার্জের এআরএম প্রসেসর সংযোজন করা হয়েছে। গ্রাফিক্সের জন্য আছে মালি জি৭ওয়ান জিপিইউ। ফোনটিতে অ্যান্ড্রয়েডের সর্বাধুনিক ভার্সন ৭.১.১ ব্যবহার করা হয়েছে। সঙ্গে আছে অপোর নিজস্ব ইউজার ইন্টারফেস কালার ওএস ৩.২।
 
অপোর জন্য অপো এফ ফাইভে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসম্পন্ন ২০ মেগাপিক্সেলের সেলফি শুটার। রিয়ারে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সালের ক্যামেরা।
 
বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং বলেন, ‘বাংলাদেশে দুটি র‌্যাম ভার্সনে অপো এফফাইভ মিলবে। চার জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ভার্সনটির মূল্য ২৪ হাজার ৯৯০ টাকা। অন্যদিকে ছয় জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম ভার্সনটির ক্রেতারা ৩২ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।
 
অনুষ্ঠানে জানানো হয়, চার জিবি র‌্যাম ভার্সনের ফোনটি ১০ নভেম্বর থেকে রাজধানীর বসুন্ধরাসিটি শপিং কমপ্লেক্সে ও যমুনা ফিউচার পার্কের অপোর শোরুমে পাওয়া যাবে। এছাড়াও ছয় জিবি র‌্যাম ভার্সনের এফ ফাইভ ক্রেতারা দুই ডিসেম্বর থেকে কিনতে পারবেন।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd