ঢাকা : শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • আ.লীগকে হারানোর মতো দল বাংলাদেশে নেই : জয়          ইরানে ৬.২ মাত্রার ভূমিকম্প          সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে
printer
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৭ ১৪:৫৪:১৫
সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী নান্নু আর নেই!
নওগাঁ সংবাদদাতা


 


না ফেরার দেশে চলে গেছেন নওগাঁ-৩ আসনের সাবেক সাংসদ ও সাবেক ডেপুটি স্পিকার বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা আখতার হামিদ সিদ্দিকী নান্নু। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। রবিবার দুপুর ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
মৃত্যুকালে তিনি স্ত্রী নাজনীন সিদ্দিকী, দুই ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী ও মেজবাহ আরেফিন সিদ্দিকী এবং মেয়ে ফারিয়া আজীম সিদ্দিকীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে বিভিন্ন রাজনীতিক মহল সহ বিভিন্ন সামাজিক সংগঠন। সোমবার (আজ) সকালে জাতীয় সংসদে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
জানা যায়, নওগাঁর মহাদেবপুর উপজেলার উত্তরগ্রাম গ্রামে আখতার হামিদ সিদ্দিকী নান্নু ১৯৪৭ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। নওগাঁ কে.ডি উচ্চ বিদ্যালয়ে তার শিক্ষা জীবন শুরু হয়। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে রাজনীতিতে প্রবেশ করেন। তিনি বাংলাদেশের একজন খ্যাতনামা রাজনীতিবিদ। তিনি ‘নান্নু’ নামেই বেশি পরিচিত ছিলেন।
১৯৯১ সালের নির্বাচন থেকে শুরু করে চার বার নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসন থেকে বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত বাংলাদেশের জাতীয় সংসদের ১০ম ডেপুটি স্পিকার হিসেবে তিনি দায়িত্ব পালন করেন।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd