ঢাকা : শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • আ.লীগকে হারানোর মতো দল বাংলাদেশে নেই : জয়          ইরানে ৬.২ মাত্রার ভূমিকম্প          সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে
printer
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৭ ১৮:৫৯:১৫আপডেট : ২০ নভেম্বর, ২০১৭ ১৯:০৯:২৮
ঢাবি জহুরুল হক হলের ছাত্রলীগের নতুন কমিটির সহ-সভাপতি আনোয়ার হোসেন
ফেরদৌস হোসেন


 

আনোয়ার হোসেন এমন একটি নাম যা জয় বাংলা শ্লোগানেই টেনে আনছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বগুড়া ক্যান্টনমেন্ট স্কুলের শিক্ষার্থী থাকাকালীন তার একটি স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর সোনার সংগঠন ছাত্রলীগের পতাকাতলে সামিল হওয়ার ।সেই স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে। সেই স্কুল ও কলেজ পেরিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হয়ে ছাত্রলীগের ধারক ও বাহক হিসাবে দুইটি কমিটিতে স্থান করে নিলো এবং আগামীতে সেন্ট্রাল কমিটিতে স্থান করে নিতে পারবে বগুড়ার মেধাবী এ ছাত্রনেতা।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ১৩ নভেম্বর সোমবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স এ কমিটি অনুমোদন দেন।
 
২০১৬ সালের ১৩ ডিসেম্বর সোহানুর রহমান সোহানকে সভাপতি ও আসিফ তালুকদারকে সাধারণ সম্পাদক করে জহুরুল হক হল শাখা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।
 
ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ৩১ জন সহসভাপতি, নয়জন যুগ্ম সাধারণ সম্পাদক, নয়জন সাংগঠনিক সম্পাদক, ২৬ জন পূর্ণ সম্পাদক, ৫২ জন উপসম্পাদক, ১৬ জন সহসম্পাদক এবং ছয়জনকে সদস্য পদ দেয়া হয়েছে।
 
এ বিষয়ে জহুরুল হক হল ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান বলেন, এই কমিটিতে ছাত্রলীগের ত্যাগী কর্মীরাই স্থান পেয়েছে। এই কমিটির মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকব।
 
এদিকে ৩১ জন সহ-সভাপতির মধ্যে অন্যতম একজন মোহাম্মদ আনোয়ার হোসেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাষ্টার্সের ছাত্র। তিনি শুরু থেকেই সভাপতির সোহানুর রহমান সোহানের সাথে রাজনীতি করে আসছেন। শুরু থেকেই ছাত্রলীগের ত্যাগের রাজনীতি করছেন। ছাত্রলীগের সভা, মিটিং, মিছিলে সব সময় হল শাখাকে সোহানের নেতৃত্বে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd