ঢাকা : শনিবার, ২০ জানুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • আঞ্চলিক দেশগুলোর চেয়ে বাংলাদেশে নারীরা এগিয়ে : চুমকি          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          সরকারের কাজ সম্পর্কে জনগণকে ধারণা দিতেই উন্নয়ন মেলা          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন          বিশ্ব ইজতেমায় বিভিন্ন দেশ থেকে আসছে শতশত মুসুল্লি
printer
প্রকাশ : ৩০ নভেম্বর, ২০১৭ ১১:০১:২২
গ্রামীণফোন, নর্থ সাউথ এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর


 

দেশের শীর্ষস্থানীয় যোগাযোগ ও ডিজিটাল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন 'ইন্টারনেট অফ থিংস' কে আরো একধাপ এগিয়ে নিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও  ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।
 
এই সমঝোতা অনুসারে বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক এবং শিক্ষার্থীরা গ্রামীণফোনের বিশ্বমানের আ্ইওটি উদ্যোগগুলো সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা নিতে পারবেন এবং তাদের নিজস্ব গবেষণায় কাজে লাগাতে পারবেন।
 
গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা কাজী মোহাম্মদ শাহেদ,  নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ এঞ্জিনিয়ারিং এ্ন্ড ফিজিক্যাল সাইন্স এর ডিন ডঃ আরশাদ এম চৌধুরী এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপ উপচার্য ডঃ আনসার আহমেদ নিজ নিজ প্রতিষ্টানের পক্ষ থকে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ডঃ নোভা আহমেদ ও ডঃ মাহদী রহমান চৌধুরী,  ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ডঃ মোঃ আবদুল মোত্তালিব ও ডঃ হোসাইন আরিফ, গ্রামীণফোেনের ডেপুটি সিইও ইয়াসির আজমান, চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার  মাহমুদ হোসেন এবং চিফ টেকনোলজি অফিসার রাদে কোভাসেভিক এ সময় উপস্থিত ছিলেন।
 
ইন্টারনেট অফ থিংস হচ্ছে ইলেকট্রনিকস, সফটওয়্যার, সেনসর, অ্যাকচুয়েটরস ও নেটওয়ার্ক সংযোগ সম্বলিত ডিভাইস, যানবহন, গৃহস্থালী সামগ্রী এভং অন্যান্য বস্তুর নেটওয়ার্ক, যা এসব বস্তুকে পরষ্পর সংযুক্ত হওয়া এবং ডাটা আদান প্রদানে মাধ্যমে গ্রাহকের জীবনমান উন্নয়ন করে।সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd