ঢাকা : শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : সিইসি          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৪ ডিসেম্বর, ২০১৭ ১৯:২১:০০
প্রবীণদের বয়স বাড়ানো হতে পারে
টাইমওয়াচ রিপোর্ট


 

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, ৬০ বছরেই প্রবীণ হওয়া এখন উচিত নয়। এটি একান্তই সত্যি কথা। আমাদের এটাকে অন্ততপক্ষে ৬৫ পর্যন্ত নিয়ে যাওয়া উচিত।
 
৪ ডিসেম্বর সোমবার রাজধানীর একটি হোটেলে ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং সমাজ সেবা অধিদপ্তরের মধ্যে দ্বিপক্ষীয় চুক্তি সই হয়। ওই অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, আপনি উদ্যোগ নেন। আমি আপনার সঙ্গে আছি। আমাদের এই আমলেই, আমাদের আর এক বছর সময় আছে। এই এক বছরের মধ্যেই আমরা এটা পরিবর্তন করার প্রতিশ্রুতি দিতে পারি।
 
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রবীণদের ভালো রাখা ও নিরাপদ রাখা সবার দায়িত্ব। সিনিয়র সিটিজেনদের কাছ থেকে আমাদের অনেক কিছু পাওয়ার আছে। তাদের অভিজ্ঞতা, তাদের দক্ষতা আমাদের সমাজকে আরো এগিয়ে নিয়ে যাবে।
 
অনুষ্ঠানে  অন্যদের মধ্যে বক্তব্য দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী  নুরুজ্জামান এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। পরে ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং সমাজসেবা অধিদপ্তরের মধ্যে দ্বিপক্ষীয় চুক্তি সই হয়। চুক্তি অনুযায়ী মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তৈরি হবে প্রবীণদের জন্য রিসোর্ট ‘অবসর আমার আনন্দ ভুবন’। রিসোর্টটিতে ১০০টি আবাসনের পাশাপাশি থাকবে ৫০ শয্যার বিশেষায়িত হাসপাতাল।
 
উল্লেখ্য, জাতীয় প্রবীণ নীতিমালা ২০১৩ অনুযায়ী কারো বয়স ৬০ বছর হলেই তাঁকে ‘প্রবীণ’ বলা হয়।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd