ঢাকা : রোববার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প          এইচএসসি পরীক্ষা শুরু ২ এপ্রিল          শিক্ষকদের হাতেই রয়েছে জাতির ভবিষ্যত : প্রধানমন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
printer
প্রকাশ : ০৬ ডিসেম্বর, ২০১৭ ১২:১৬:৩০
ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলে শত শত বাড়ি ধ্বংস
টাইমওয়াচ ডেস্ক


 

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ভয়াবহ দাবনলে ভেনচুরা কাউন্টির শত শত বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে। দাবানলে আগুন ছড়িয়ে পড়ায় মঙ্গলবার হাজার হাজার বাসিন্দা নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন। খবর বিবিসি।
 
সোমবার সন্ধ্যা থেকে দাবানলের আগুন ভেনচুরার চারদিকে ছড়িয়ে পড়ে। বাতাসের কারণে আগুন লস অ্যাঞ্জেলসের ৫০ মাইল উত্তর-পশ্চিমে ছড়িয়ে পড়তে শুরু করে।
 
দমকল কর্মকর্তারা জানিয়েছেন, দাবানলে ৫০ হাজার একরের বেশি জমি পুড়ে ছাই হয়ে গেছে। ক্যালিফোর্নিয়ার গভর্নর জেরি ব্রাউন ওই এলাকায় জরুরি অবস্থা জারি করেছেন। অগ্নিকাণ্ড থেকে লোকজনকে বাঁচাতে ১ হাজারের বেশি দমকল কর্মী কাজ করে যাচ্ছেন।
 
এক বিবৃতিতে ব্রাউন বলেন, আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ছে এবং বিপজ্জনক হয়ে উঠেছে। কিন্তু আমরা দাবানলের আগুন থেকে লোকজনকে রক্ষা করতে সব ধরনের প্রচেষ্টা কাজে লাগাচ্ছি।
 
অগ্নিকাণ্ড থেকে বাঁচতে পালিয়ে যাওয়ার সময় এক ব্যক্তি গাড়ি দুর্ঘটনায় নিহত হয়েছেন বলে জানানো হয়েছে। আড়াই লাখের বেশি বাড়ি-ঘর বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। ভেনচুরা কাউন্টির সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd