ঢাকা : শনিবার, ২০ জানুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • আঞ্চলিক দেশগুলোর চেয়ে বাংলাদেশে নারীরা এগিয়ে : চুমকি          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          সরকারের কাজ সম্পর্কে জনগণকে ধারণা দিতেই উন্নয়ন মেলা          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন          বিশ্ব ইজতেমায় বিভিন্ন দেশ থেকে আসছে শতশত মুসুল্লি
printer
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৭ ১৯:০৯:৩৫
ইরানে ৬.২ মাত্রার ভূমিকম্প
টাইমওয়াচ ডেস্ক


 


ইরানে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে।  দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ কেরমানে ১২ ডিসেম্বর মঙ্গলবার এটি আঘাত হেনেছে। ভূমিকম্পে ১৫ জন আহত হয়েছে বলে ইরানের সরকারি টেলিভিশন চ্যানেল জানিয়েছে।
সম্প্রচার মাধ্যমটি জানিয়েছে, হোজদাক শহরের কাছে ভূমিকম্পটি আঘাত হেনেছে। ভূমিকম্পে বেশ কিছু বাড়ির দেয়ালে ফাটল ধরেছে। তবে এ ঘটনায় কোনো নিহতের খবর পাওয়া যায়নি।
মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, ভূমিকম্পটি ছিল ৬ দশমিক ১ মাত্রার। ভূপৃষ্ঠ এর গভীরতা ছিল ৫৭ কিলোমিটার।
এর আগে সোমবার ইরানের পশ্চিমাঞ্চলে ৬ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছে বলে জানিয়েছে দেশটির সরকারি সংবাদমাধ্যম। তবে ইউএসজিএস এর মাত্রা ৫ দশমিক ৪ ছিল বলে জানিয়েছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
একই এলাকায় গত মাসে ৭ দশমিক ৩ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছিল। ওই ঘটনায় নিহত হয় ৫৩০ জন মানুষ। ওই ভূমিকম্পের পর সরকারি ত্রাণ তৎপরতা ও পর্যাপ্ততা নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন প্রেসিডেন্ট হাসান রুহানি।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd