ঢাকা : শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • জাতীয় নির্বাচন ২৩ ডিসেম্বর          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার থেকে নেবেন প্রধানমন্ত্রী          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১৮ ডিসেম্বর, ২০১৭ ১৯:২৬:১০
গুজরাট ‍ও হিমাচলে বিধানসভা নির্বাচনে বিজেপির জয়
টাইমওয়াচ ডেস্ক


 

ভারতের গুজরাট ও হিমাচলের বিধানসভা নির্বাচনে জয় পেয়েছে বিজেপি। কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি রাজ্য দুটিতে জয় পেলেও গতবারের তুলনায় এবার মোদির রাজ্যে দলটির ভোটের হার কমেছে।
 
১৮ ডিসেম্বর সোমবার প্রাপ্ত ফলাফলে গুজরাটের ১৮২ আসনের মধ্যে ৯৯টি, কংগ্রেস ৮০টি ও অন্যান্য দল তিনটি আসন পেয়েছে। গত নির্বাচনের তুলনায় এবার এই রাজ্যে বিজেপির ১৬টি আসন কমেছে, আর কংগ্রেসের বেড়েছে ১৯টি আসন।
 
হিমাচলে ৬৮টি আসনের মধ্যে বিজেপি ৪৪,কংগ্রেস ২১ ও অন্যান্য দল তিনটি আসন পেয়েছে। ২০১২ সালের নির্বাচনের তুলনায় এবার এই রাজ্যে বিজেপি তুলনামুলকভাবে ভালো ফল করেছে। এবার রাজ্যে বিজেপির আসন বেড়েছে ১৮টি। আর কংগ্রেস খুইয়েছে ১৫টি আসন।
 
দুই রাজ্যে জয়ের খবর পাওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে প্রতিক্রিয়ায় লিখেছেন,  ‘গুজরাট ও হিমাচল প্রদেশের মানুষ যে ভালবাসা ও আস্থা দেখিয়েছেন তার জন্য তাদের প্রতি মাথা নত করে শ্রদ্ধা জানাচ্ছি। কথা দিচ্ছি, এতদিন যেভাবে এই দুই রাজ্যে উন্নয়ন চলেছে, কাজে এতটুকু কমতি থাকবে না।’
 
সংবাদ সম্মেলনে বিজেপির সর্বভারতীয় সভাপতি  অমিত শাহ বলেছেন, জয় হয়েছে উন্নয়ণের রাজনীতির। পরিবারতন্ত্র, জাতপাত, তোষণের রাজনীতির পরাজয় হয়েছে।
 
কংগ্রেসের নতুন সভাপতি রাহুল গান্ধী টুইটারে ফল মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি গুজরাট ও হিমাচলে কাজ করে যাওয়া কংগ্রেস সদস্যদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা আমাকে গর্বিত করেছেন। কারণ যাদের বিরুদ্ধে আপনারা লড়েছেন তাদের চেয়ে আপনারা ভিন্ন।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd