ঢাকা : বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : সিইসি          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ১৭:৪৭:৩১
শিক্ষার উন্নয়নের সরকারের পাশাপাশি সবাই এগিয়ে আসতে হবে : আইনমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সকলের জন্য শিক্ষার সুযোগ সৃষ্টি করা জাতীয় কর্তব্য।
সরকারের একার পক্ষে এই বিশাল দায়িত্ব পালন করা দুরূহ ব্যাপার একথা উল্লেখ করে তিনি বলেন, সেজন্য সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান এমনকি ব্যক্তি বিশেষকে এগিয়ে আসতে হবে।
আইনমন্ত্রী ২৪ ডিসেম্বর রোববার রাজধানীর মিরপুরে ডাচ্-বাংলা ব্যাংকের অর্থায়নে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত ৩ হাজার ১৯ জন শিক্ষার্থীকে বৃত্তিপ্রদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতাকালে এ কথা বলেন। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
আনিসুল হক উল্লেখ করেন, সমাজের ধনাঢ্য ব্যক্তিরা শিক্ষার প্রসারে সহযোগিতা করলে একদিকে সরকারের হাত আরো শক্তিশালী হবে অন্যদিকে ২০৪১ সালের আগেই বাংলাদেশ একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে। আর উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ হবে বিশ্বে অনুকরণীয় একটি রাষ্ট্র।
ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সায়েম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ডাচ্-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন প্রমুখ বক্তৃতা করেন। ব্যাংকটির প্রতিষ্ঠাতা ও ডাচ্-বাংলা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম সাহাবুদ্দিন আহমেদও এসময় উপস্থিত ছিলেন।
আনিসুল হক বলেন, আজকের ছাত্র-ছাত্রীরাই আগামী দিনে দেশ পরিচালনা করবে, অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি হিসেবেও কাজ করবে। তাদের মেধা বিকাশে সঠিক যত্ন নেওয়া সংশ্লিষ্ট সকলের নৈতিক দায়িত্ব। তিনি বলেন, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার সরকার সবসময় চেষ্টা চালিয়ে যাচ্ছে। ছাত্র-ছাত্রীদের বৃত্তি দিয়ে ডাচ্-বাংলা ব্যাংক সরকারের এ চেষ্টায় সহযোগিতা করছে।
অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনাদের মেয়েকে ন্যূনতম স্নাতক পর্যন্ত শিক্ষা গ্রহণের সুযোগ দিন। ১৮ বছরের আগে বিয়ে দিয়ে তাদের ভবিষ্যত নষ্ট করবেন না।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd