ঢাকা : মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

সংবাদ শিরোনাম :

  • রোববার থেকে সারাদেশে ট্রাফিক সপ্তাহ          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়          বাংলাদেশে মানুষের গড় আয়ু ৭২ বছর          প্রস্তাবিত বাজেট সর্বোচ্চ জনকল্যাণমুখী : পরিকল্পনামন্ত্রী
printer
প্রকাশ : ২৯ ডিসেম্বর, ২০১৭ ২৩:৩৫:৩৫
বেনাপোলবন্দরে আইসিটি টার্মিনাল নির্মিত হবে : নৌপরিবহন মন্ত্রী
এম এ রহিম, বেনাপোল


 


স্থলবন্দর বেনাপোলকে অটোমেশন ও সিসি টিভির আওতায় আনা সহ বন্দর আধুনিকায়ন ও সম্প্রসারনে একাধিক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। সীমান্ত ঘেষে ২৫০ একর জমির উপর বেনাপোল বন্দরে আইসিটি টার্মিনাল নির্মানে প্রকল্প হাতে নেওয়া হয়েছে। অচিরেই তা বাস্তবায়নের কাজ শুরু করা হবে। সাড়ে ২১ একর জমি একোয়ার শেষ পর্যায়ে রয়েছে। বন্দরের অবকাঠামোগত উন্নয়ন বাড়ায় গত ৯ বছরের ব্যাবধানে দেশের বিভিন্ন বন্দর ও শুল্কষ্টেশন দিয়ে ১০ গুন বেশী রাজস্ব অর্জিত হচ্ছে বলে জানান নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান ।
শুক্রবার বিকালে বেনাপোল বন্দরের ১শ ১৭ কোটি টাকা ব্যায়ে নির্মিত শেড ও ইয়ার্ডের উদ্ভোধন অনুষ্ঠানে তিনি একথা জানান। পরে তিন বেনাপোল পৌর ট্রাক টার্মিনাল পরিদর্শন করেন।।
এরপর তিনি বন্দর উন্নয়ন পরিচালনা ও গতিশীলতা আনায়নে গঠিত উপদেষ্টা কমিটির ৮তম বৈঠকে মিলিত হন। এসময় বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন চক্রবর্তীর সভাপতিত্ব আলোচনা সভায় অংশ নেন এমপি শেখ আফিল উদ্দিন,পৌর মেয়র আশরাফুল আলম লিটন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ন সচিব সাফায়েত হোসেন চৌধুরী, স্থলবন্দর সচিব হাবিবুর রহমান,রাজস্ব বোর্ডের সদস্য লুৎফর রহমান,কাষ্টম কমিশনার বিলাল আহম্মেদ চৌধুরী,বিজিবির রিজিয়ন্যাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তৌফিকুর রহমান, পোর্ট ডাইরেক্টর আমিনুল ইসলাম,যশোর বিজিবির সিও আরিফুল হক জেলা পরিষদ সদস্য অহিদুজিামান অহিদ,শার্শা উপজেলা নির্বাহি অফিসার পূলক কুমার মন্ডল,পোর্ট থানার ওসি অপূর্ব হাসান,সিএন্ডএফ সভাপতি মফিজুর রহমান সজন, সম্পাদক এমদাদুল হক লতা,সিবিআই নেতা জাবেদ ই বিল্লাহ, জামাল উদ্দিন জীবন,শ্রমিক নেতা কাউন্সিলর রাসেদ আলী প্রমুখ।
 মন্ত্রী আরো বলেন,বেনাপোল বন্দর শ্রমিকদের জন্য নিরাপদ পানি, ড্রেনেজ ব্যাবস্থার উন্নয়ন,ট্রেজারি চালানের জন্য সোনালী ব্যাংকের বুথ,সহ বিভিন্ন সমস্যার সমাধান ও উন্নয়নে সব সুযোগ সুবিধা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd