ঢাকা : সোমবার, ২৩ জুলাই ২০১৮

সংবাদ শিরোনাম :

  • ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পাস          বাংলাদেশে মানুষের গড় আয়ু ৭২ বছর          মুম্বাইয়ে বিমান বিধ্বস্তে নিহত ৫          প্রস্তাবিত বাজেট সর্বোচ্চ জনকল্যাণমুখী : পরিকল্পনামন্ত্রী          গণতন্ত্র এখন সুরক্ষিত : প্রধানমন্ত্রী          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের
printer
প্রকাশ : ০৭ জানুয়ারি, ২০১৮ ১৮:৩৪:৪৬
বিশ্ব ইজতেমা মাঠ প্রস্তুত
মাহফুজুর রহমান, টঙ্গী


 


টঙ্গীতে বিশ্ব ইজতেমার সার্বিক অগ্রগতি ও প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী অঞ্চল-১ এর সম্মুখ চত্বরে বিশ্ব ইজতেমার সার্বিক প্রস্তুতি, অগ্রগতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশেষ কারণে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি অনুপস্থিত থাকায় স্থানীয় সংসদ সদস্য ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এ সভায় সভাপতিত্ব করেন। গাজীপুর জেলা প্রশাসক ডা. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবিরের সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান, গাজীপুর জেলা পুলিশ সুপার মোঃ হারুন-অর-রশিদ পিপিএম বিপিএম বার, গাজীপুর সির্ভিল সার্জন ডা: সৈয়দ মঞ্জুরুল হক, বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির মুরুব্বী ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন, রফিকুল ইসলাম, টঙ্গী পৌরসভার সাবেক মেয়র এড. আজমত উল্লা খান প্রমুখ। এছাড়া ঢাকা উত্তর ডিসিসহ পুলিশ এবং র‌্যাবের উর্দ্ধতন কর্মকর্তা। মতবিনিময় সভায় প্রতিটি বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ প্রত্যেকে তাদের কাজের অগ্রগতী সম্পর্কে অবহিত করেন। এর মধ্যে বাংলাদেশ রেলওয়ে, বিআরটিসি, বিআরটিএ, ডেসকো, তিতাস গ্যাস, টেলিফোন, ফায়ার সার্ভিস, ওয়াসা প্রভৃতি।
স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল এ পর্যন্ত কাজের অগ্রগতি ও প্রস্তুতি সন্তুষজনক হওয়ায় সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিবছরই আমরা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনী এবং সংশ্লিষ্ট সংস্থা ও দপ্তর সমূহের সহযোগিতা নিয়ে অভিজ্ঞতার আলোকে আমরা বিশ্ব ইজতেমা ময়দানে আগত দেশ-বিদেশের লাখো লাখো মুসল্লীদের সেবায় এবং তাদের সুবিধার্থে বিভিন্ন কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করে যাচ্ছি। এবারও ইনশাআল্লাহ সকল সংস্থা ও দপ্তর সমূহের সার্বিক সহযোগিতায় আমরা ৫৩তম বিশ্ব ইজতেমা সম্পন্ন করবো বলে আশাবাদ ব্যক্ত করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিশ্ব ইজতেমার সার্বিক খোজখবর রাখছেন।
মেয়র অধ্যাপক মান্নান বলেন, বিশ্ব ইজতেমায় আগত লাখো লাখো মুসল্লীদের সেবা করা অনেক পুণ্যের কাজ বলেই আমরা মনে করি। তাই বিশ্ব ইজতেমাকে অধিক গুরুত্ব দিয়ে আমাদের সকলের সম্মিলিত চেষ্টায় প্রতি বছর সুষ্ঠু এবং সুন্দরভাবে সম্পন্ন করে যাচ্ছি। গাজীপুর সিটি কর্পোরেশন ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সকল দপ্তর ও সংস্থা কাজ করে যাচ্ছেন। এবারও আশা করছি সুষ্ঠু এবং নিরাপদে বিশ্ব ইজতেমা দুই পর্বে সম্পন্ন হবে ইনশাআল্লাহ।
বিশ্ব ইজতেমার মুরুব্বী রফিকুল ইসলাম স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ভিসা জটিলতার কারণে কেউ কেউ বিশ্ব ইজতেমায় শরীক হতে পারছেন না বলে উল্লেখ করে বিশ্ব ইজতেমা সর্বোচ্চ মুরুব্বী হযরত মাওলানা সা’দ সাহেবের নাম উল্লেখ করে বলেন, এবার যেন এধরনের ঘটনা আর না ঘটে।
বিশ্ব ইজতেমা উপলক্ষে ৮স্তরে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এতে প্রায় ১০হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পোশাকী ও সাদা পোশাকী হিসেবে দায়িত্বে থাকবে। এতে র‌্যাব, পুলিশ, ১৫টি ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরা, আকাশে হেলিকপ্টার টহল, নৌ পথে নৌ টহল, সড়ক মহাসড়কে পুলিশ ও সাদা পোশাকী সদস্য।  থাকবে ভ্রাম্যমান আদালত, স্বাস্থ্য বিভাগের বেশ কতগুলো এ্যম্বুলেন্স, ফায়ার সার্ভিসের এ্যম্বুলেন্স, অগ্নিনির্বাপক ব্যবস্থা, টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতালে অতিরিক্ত ডাক্তার, অতিরিক্ত সুচিকিৎসার ব্যবস্থা প্রভৃতি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd