ঢাকা : শনিবার, ২১ জুলাই ২০১৮

সংবাদ শিরোনাম :

  • ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পাস          বাংলাদেশে মানুষের গড় আয়ু ৭২ বছর          মুম্বাইয়ে বিমান বিধ্বস্তে নিহত ৫          প্রস্তাবিত বাজেট সর্বোচ্চ জনকল্যাণমুখী : পরিকল্পনামন্ত্রী          গণতন্ত্র এখন সুরক্ষিত : প্রধানমন্ত্রী          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের
printer
প্রকাশ : ০৯ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৯:০০আপডেট : ১০ জানুয়ারি, ২০১৮ ১৭:২৬:২৬
আঞ্চলিক দেশগুলোর চেয়ে বাংলাদেশে নারীরা এগিয়ে : চুমকি
টাইমওয়াচ রিপোর্ট


 

নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশের নারীরা অনেক ক্ষেত্রে আঞ্চলিক দেশসমূহ থেকে এগিয়ে আছে।
৯ জানুয়ারি মঙ্গলবার রাজধানীর বেইলী রোডে বাংলাদেশ গার্ল গাইড্স এসোসিয়েশন ও শ্রীলংকা গার্ল গাইড এসোসিয়েশনের যৌথ আয়োজনে গার্ল গাইড্স অডিটোরিয়ামে ‘স্টপ দ্যা ভায়োলেন্স’ ন্যাশনাল ট্রেনিং অব ট্রেইনার্স-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
বাংলাদেশ ও শ্রীলংকার প্রতিনিধিদের অংশগ্রহণে এসোসিয়েশনের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমামের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন চিকিৎসা মেডিকেল শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব ফয়েজ আহমেদ, শ্রীলংকা গার্ল গাইডসের প্রতিনিধি দলের প্রধান চামাথা ফারনান্ডো প্রমুখ।
প্রতিমন্ত্রী বলেন,বাংলাদেশ সরকার নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে নানামুখী কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বাল্য-বিবাহ নিরোধ আইন সংসদে পাস হয়েছে। সহিংসতা নিরোধে ১০৯ হেল্পলাইন চালু করা হয়েছে।
নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ ও ক্ষমতায়নে আঞ্চলিক সহযোগিতার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয়। সহিংসতা প্রতিরোধ বিষয়ক সকল কার্যক্রমে পুরুষের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd