ঢাকা : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৯ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৯:০০আপডেট : ১০ জানুয়ারি, ২০১৮ ১৭:২৬:২৬
আঞ্চলিক দেশগুলোর চেয়ে বাংলাদেশে নারীরা এগিয়ে : চুমকি
টাইমওয়াচ রিপোর্ট


 

নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশের নারীরা অনেক ক্ষেত্রে আঞ্চলিক দেশসমূহ থেকে এগিয়ে আছে।
৯ জানুয়ারি মঙ্গলবার রাজধানীর বেইলী রোডে বাংলাদেশ গার্ল গাইড্স এসোসিয়েশন ও শ্রীলংকা গার্ল গাইড এসোসিয়েশনের যৌথ আয়োজনে গার্ল গাইড্স অডিটোরিয়ামে ‘স্টপ দ্যা ভায়োলেন্স’ ন্যাশনাল ট্রেনিং অব ট্রেইনার্স-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
বাংলাদেশ ও শ্রীলংকার প্রতিনিধিদের অংশগ্রহণে এসোসিয়েশনের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমামের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন চিকিৎসা মেডিকেল শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব ফয়েজ আহমেদ, শ্রীলংকা গার্ল গাইডসের প্রতিনিধি দলের প্রধান চামাথা ফারনান্ডো প্রমুখ।
প্রতিমন্ত্রী বলেন,বাংলাদেশ সরকার নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে নানামুখী কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বাল্য-বিবাহ নিরোধ আইন সংসদে পাস হয়েছে। সহিংসতা নিরোধে ১০৯ হেল্পলাইন চালু করা হয়েছে।
নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ ও ক্ষমতায়নে আঞ্চলিক সহযোগিতার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয়। সহিংসতা প্রতিরোধ বিষয়ক সকল কার্যক্রমে পুরুষের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd