ঢাকা : মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • আঞ্চলিক দেশগুলোর চেয়ে বাংলাদেশে নারীরা এগিয়ে : চুমকি          সরকারের কাজ সম্পর্কে জনগণকে ধারণা দিতেই উন্নয়ন মেলা          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন          বিশ্ব ইজতেমায় বিভিন্ন দেশ থেকে আসছে শতশত মুসুল্লি
printer
প্রকাশ : ১০ জানুয়ারি, ২০১৮ ১২:৫৫:২৯আপডেট : ১০ জানুয়ারি, ২০১৮ ১২:৫৫:৩৮
বিশ্ব ইজতেমায় বিভিন্ন দেশ থেকে আসছে শতশত মুসুল্লি
এম এ রহিম, বেনাপোল


 


টঙ্গীর তুরাগ নদীরতীরে তাবলীগ জামাতের বৃহৎ মুসলিম জামাত বিশ্ব ইজতেমায় যোগ দিতে বেনাপোল চেকপোষ্ট দিয়ে প্রতিদিন বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে আসছে শত শত মুসল্লি। বেনাপোল চেকপোষ্টের বাগ-এ জান্নাত কাওমী মাদ্রাসা মাঠে বসছে বিদেশী মেহমানদের মিলন মেলা। বিশ্ব ইজতেমা কমিটির ৩৮সদস্যের একটি প্রতিনিধিদল বেনাপোলে মেহমানদের আতিথীয়তা করাচ্ছেন। পাসপোর্টের কার্যাদি-খাওয়ানো ও বাসযোগে টুঙ্গির উদ্দেশ্যে অভ্যাগতদের পৌছে দিচ্ছেন তারা-এতেই মহা খুশী বিদেশী মেহমানরা-বিশ্ব ্ইজতেমা উপলক্ষে সরগরম বেনাপোল।
 
১২ জানুয়ারী থেকে টুঙ্গিতে তিনদিন ব্যাপি প্রথম দফায় অনুষ্ঠিত হবে তাবলীগ জামাতের বৃহৎ জামাত বিশ্বইজতেমা। ইন্দোনেশিয়া, মালেশিয়া, আফ্রিকা, তুর্কিস্থান,শ্রীলংকা,ফিলিপাইন,ভারত-সৌদিআরব, কম্বোডিয়া অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আকাশ ও স্থল পথে আসছে হাজার হাজার মুসল্লি। বিদেশ থেকে আসা অভ্যাগতদের বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন থেকে সেবা দিচ্ছেন আগত বিশ্বইজতেমা কমিটির সদস্যরা। একমাস ধরে বিদেশী মেহমানদের সেবা দিবেন বলে জানান তারা। এবার শুষ্ট ও সুন্দর পরিবেশে ও ভাবগম্ভীর্য্যরে মধ্যদিয়ে জামাত অনুষ্ঠিত হবে বলে জানান বিশ্বইজতেমা কমিটির বেনাপোলে অবস্থানরত আমীর আলহাজ্ব কামাল হোসেন।
 
বেনাপোল চেকপোষ্ট দিয়ে গত ২৩ দিনে বিশ্ব ইজতেমার উদ্দেশ্যে প্রায় দেড় হাজার বিদেশী মেহমান এসেছে বলে জানান হাফেজ সদরুল আলম।

printer
সর্বশেষ সংবাদ
ধর্মতত্ত্ব পাতার আরো খবর

Developed by orangebd