ঢাকা : শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : সিইসি          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১০ জানুয়ারি, ২০১৮ ১৭:২৩:৩৮
কুড়িগ্রামে শৈত প্রবাহ অব্যাহত, শিশুসহ ২ জনের মৃত্যু
কুড়িগ্রাম সংবাদদাতা


 


কুড়িগ্রামে গত ৯ দিনের অব্যাহত শৈত্য প্রবাহে জনজীবনে স্থবিরতা বিরাজ করছে। কুড়িগ্রামের কৃষি আবহাওয়া অফিসের পর্যবেক্ষক জাকির হোসেন জানান, বুধবার জেলার সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৩ ডিগ্রী সেলসিয়াস।
কুড়িগ্রামের হাসপাতাল গুলোতে বাড়ছে শীত জনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাস কষ্টে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা।
কুড়িগ্রাম সদর হাসপাতালে গত ২৪ ঘন্টায় শীত জনিত রোগে আক্রান্ত হয়ে এক শিশুসহ ২ জনের মৃত্যু হয়েছে।
দিনের কিছু সময় সুর্যের দেখা মিললেও বাকী সময় কুয়াশায় আচ্ছন্ন থাকছে এ জনপদ। দিনের বেলায়ও হেডলাইট চালিয়ে চলছে গাড়ী। ঘন কুয়াশার সাথে হিমেল হাওয়া শীতের তীব্রতা বাড়িয়ে দিচ্ছে আরো। ফলে শ্রমজীবি মানুষেরা কাজে বের হতে পারছে না। এ অবস্থায় বিলম্বিত হচ্ছে চাষাবাদ। গরম কাপড়ের অভাবে দুর্ভোগ বেড়েছে স্বল্প আয়ের মানুষজনের। রেহাই পাচ্ছে না গবাদি পশুরাও।
কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নে সারোডোব গ্রামের মজিবর রহমান জানান, এই ঠান্ডায় জমিতে কাজ করতে পারছি না। গরম কাপড় না থাকায় ছেলে-মেয়ে নিয়ে কষ্টে দিন পার করছি।
এপর্যন্ত জেলা প্রশাসন থেকে সরকারীভাবে বরাদ্দকৃত ৫৭ হাজার কম্বল বিতরন করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd