ঢাকা : বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৮ ১৭:২৮:০০
২০৪০ সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
টাইমওয়াচ রিপোর্ট


 

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান সরকার প্রতিটি পদক্ষেপে যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে ২০৪০ সালেই বাংলাদেশ বিশ্বের নতুন একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
১১ জানুয়ারি বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে “উন্নয়ন মেলা-২০১৮” উদ্বোধনীকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আমরা ২০২১ সালের স্বপ্ন ছাড়িয়ে ২০৪১ সালের স্বপ্ন দেখছি। এখন বাংলাদেশে টেকসই উন্নয়ন কেবল সময়ের ব্যাপার মাত্র।
অনুষ্ঠানে মেনন বলেন, বর্তমান সরকার প্রতিটি বাজেটে সামাজিক নিরাপত্তা খাতে বাজেট বৃদ্ধি করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় দেশের কোথাও অভাবগ্রস্থ মানুষ থাকবে না।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধই বাংলাদেশকে পৃথিবীর কাছে পরিচিত করেছিল। মুক্তিযুদ্ধের আগে ও পরে বঙ্গবন্ধুই প্রথম উন্নয়নের স্বপ্ন দেখিয়েছিলেন।
দেশের বর্তমান উন্নয়নকে সমাজবান্ধব উল্লেখ করে তিনি এর সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সকল সরকারী কর্মকর্তা ও কর্মচারীর প্রতি আহ্বান জানান।
জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার এম, বজলুল করিম চৌধুরী, বিগ্রেডিয়ার জেনারেল রেজওয়ান আলী, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে এই উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd