ঢাকা : সোমবার, ১৮ জুন ২০১৮

সংবাদ শিরোনাম :

  • গণতন্ত্র এখন সুরক্ষিত : প্রধানমন্ত্রী          ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের          প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে
printer
প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৮ ১৭:৩৪:১৫
পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পাবলিক পরীক্ষায় কোনো অনিয়ম সহ্য করা হবে না।
 
শিক্ষামন্ত্রী বলেন, পাবলিক পরীক্ষা চলাকালীন বা পরীক্ষার হলে কোনো অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এজন্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।
 
১১ জানুয়ারি বৃহস্পতিবার রাজধানীর মালিবাগে আবুজর গিফারী কলেজ সুবর্ণজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন শিক্ষামন্ত্রী।
 
তিনি বলেন, শিক্ষার প্রকৃত পরিবেশ সৃষ্টি করতে হবে। শিক্ষার পরিবেশ আরো উন্নত করতে হবে। ৩৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু করা হয়েছে। পাবলিক পরীক্ষার পেপারলেস ফলাফল দেওয়া হচ্ছে। কলেজসমূহের উন্নয়নের জন্য বিশ্বব্যাংকের অর্থায়নে ‘কলেজ উন্নয়ন প্রকল্প’ গ্রহণ করা হয়েছে। তিনি শিক্ষকদের নিবেদিতপ্রাণ হয়ে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষক ছাড়া আমাদের কোনো লক্ষ্য পূরণ হবে না।
 
কলেজের গভর্নিংবডির সভাপতি ড. ইসরাফিল শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ, কলেজের গভর্নিংবডির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, কলেজের অধ্যক্ষ শিরিন আখতার বানু এবং কলেজ ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম ফাহাদ বক্তব্য রাখেন।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd