ঢাকা : বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প          এইচএসসি পরীক্ষা শুরু ২ এপ্রিল          শিক্ষকদের হাতেই রয়েছে জাতির ভবিষ্যত : প্রধানমন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
printer
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৮ ০৯:৫৬:০৪
সুন্দরবন অঞ্চলে আরো ৪টি র‌্যাব ক্যাম্প স্থাপন করা হবে
বরিশাল সংবাদদাতা


 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের ব্লু ইকনোমিক এলাকা সমুদ্রাঞ্চলে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে। সুন্দরবন এলাকার মানুষকে নিরাপদ রাখতে এখানে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-এর আরো ৪টি ক্যাম্প স্থাপন করা হবে।
সুন্দরবনের অন্যতম সক্রিয় জলদস্যু ‘বড় ভাই, ভাই ভাই ও সুমন’ বাহিনীর ৩৮ সদস্যের আনুষ্ঠানিক আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।
১৬ জানুয়ারি মঙ্গলবার বিকেলে নগরীর রূপাতলীর র‌্যাব দপ্তরে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে এই তিন বাহিনীর সদস্যরা আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন।
এসময় বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী এই আত্মসমর্পণ অনুষ্ঠানে আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। তাই জনগণের জান-মালের নিরাপত্তার জন্য আমরা আমাদের সকল বাহিনীর শক্তি বৃদ্ধি করে চলছি। দেশের মানুষ, পেশাজীবী ও ব্যবসায়ীরা যাতে নিরাপদ ও শান্তিতে থাকতে পারে সেই লক্ষে কাজ করে যাচ্ছি।
আসাদুজ্জামান খান কামাল এসময় যেসব জলদস্যু এখনো সুন্দরবনে বিরাজ করছে তাদের হয় আত্মসমর্পণ নতুবা কঠিন পরিস্থিতির জন্য তৈরী হতে বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী ঘোষণা করেন, ‘ইতিমধ্যে সরকার আত্মসমর্পণকারী ১’শ ৩২জন জলদস্যূকে আর্থিক সহায়তাসহ পূর্নবাসনের ব্যবস্থা করেছেন। এদের বেলায়ও তা করা হবে। তবে যাদের বিরুদ্ধে হত্যা ও নারী নির্যাতনের মামলা চলমান আছে সেগুলো আইন অনুযায়ী চলবে।’

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd