ঢাকা : শনিবার, ২১ এপ্রিল ২০১৮

সংবাদ শিরোনাম :

  • অটিজম আক্রান্তদের পাশে দাঁড়াতে আহবান প্রধানমন্ত্রীর          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের          প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
printer
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০১৮ ১৮:৪২:১৫
ভারত পেঁয়াজের রফতানি মূল্য কমিয়েছে
এম এ রহিম, বেনাপোল


 


ভারতের ন্যাফড বাংলাদেশে পেঁয়াজ রফতানি মূল্য কমিয়েছে। প্রতি মে: টন পেঁয়াজের রফতানি মূল্য কমিয়েছে সাড়ে ৪শ মার্কিন ডলার। ফলে বেনাপোল স্থলবন্দর দিয়ে শনিবার থেকেই পেঁয়াজ আমদানি বাড়তে শুরু করেছে। পূর্বে পেঁয়াজের রফতানি মূল্য ছিল সাড়ে ৮শ’ মার্কিন ডলার। শুক্র ও শনিবার দুদিনে এসেছে প্রায় আড়াই শ’ মে: টন পেঁয়াজ।
ভারতের বিভিন্ন রাষ্ট্রে বন্যা সহ বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় পেঁয়াজ রফতানি মূল্য বাড়িয়ে দেয় ন্যাফড। ফলে কমে যায় পেঁয়াজ আমদানি বেড়ে যায় দাম।  
ভারতের শেন শিপিং লাইনসের স্বত্বাধিকারী অতনুদাস ও বেনাপোলের আমদানি কারক মিন্নু হোসেন জানান, সাড়ে আটশ মার্কিন ডলারে পেঁয়াজ আমদানি করা হচ্ছিল  শনিবার থেকে সাড়ে ৪শ’ ডলার প্রতি মে:টন পেঁয়াজ রফতানি করা যাবে বলে নির্দেশনা দেয় সেদেশের বাণিজ্য সংশ্লিষ্ট প্রতিষ্টান ন্যাফড। ফলে এই রফতানি মূল্য কার্য্যকর হবে বলে আশা করেন তিনি।  
বেনাপোল স্থলবন্দর পরিচালক আমিনুল ইসলাম জানান, বিষয়টি তিনি ব্যবসায়িদের কাছ থেকে শুনেছেন। তবে অফিসিয়ালি কোন চিঠি পাননি বলে জানায় তিনি।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd