ঢাকা : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৩:০৩আপডেট : ২৩ জানুয়ারি, ২০১৮ ১৮:০৫:২৪
৪ দিনব্যাপী বেসিস সফটএক্সপো শুরু
ফেরদৌস হোসেন বাবু


 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের এবারের শীর্ষ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।
সোমবার ( ২২ জানুয়ারি) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন এই ঘোষণা দেয়া হয়।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২২ ফেব্রুয়ারি থেকে চার দিনব্যাপী বেসিস সফটওয়্যার এক্সপো-২০১৮  শুরু হয়েছে।
সংবাদ সম্মেলনে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর সাংবাদিকদের বলেন, ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি চলমান এই প্রদর্শনীতে প্রায় ২০০ দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ পাবে।
এতে ৩০টির বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, আইটি জব ফেয়ার, ১০০ জনেরও বেশি দেশি-বিদেশি তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞের অংশগ্রহণ ও ব্যবসা প্রসারের লক্ষ্যে দেশি-বিদেশি ব্যবসায়ীদের বি-টু-বি ম্যাচমেকিং সেশন থাকবে।
সংবাদ সম্মেলনে সংগঠনটির পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে যে কেবল আইটি বা কম্পিউটার সায়েন্সের স্টুডেন্টরাই ভাল করছে তা নয়, অন্যরাও ভাল করছে।
দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণের সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।

printer
সর্বশেষ সংবাদ
তথ্য-প্রযুক্তি পাতার আরো খবর

Developed by orangebd