ঢাকা : বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প          এইচএসসি পরীক্ষা শুরু ২ এপ্রিল          শিক্ষকদের হাতেই রয়েছে জাতির ভবিষ্যত : প্রধানমন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
printer
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৯:৫৮
কুড়িগ্রামে আন্তর্জাতিক কুষ্ঠ দিবস পালিত
কুড়িগ্রাম সংবাদদাতা


 


কুড়িগ্রামে ‘কুষ্ঠ রোগে বালক-বালিকায়, আর কোন প্রতিবন্ধিতা নয়’ এই শ্লোগানে আন্তর্জাতিক কুষ্ঠ দিবস পালিত হয়েছে। স্বাস্থ্য বিভাগের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনাসভার আয়োজন করা হয়।
রোববার সকালে কুড়িগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয় চত্বরে এক আলোচনাসভায় মিলিত হয়। এসময় সিভিল সার্জন ডাঃ এসএম আমিনুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ রেজিনা খাতুন, আরডিআরএস নিরক্ষণ ও মুল্যায়ন কর্মকর্তা শাহ জালাল, জেলা প্রোগ্রাম অর্গনাইজার মো. হান্নান, জেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. জহুরুল হক, নার্সি ইন্সটিটিউটের ইন্সট্রাক্টর শান্তি রাণী প্রমুখ।
বক্তারা জানান, সরকারি-বেসরকারি সমন্বয়  জরিপে ২০১৭ পর্যন্ত জেলায় কুষ্ঠ রোগী পাওয়া গেছে ৫হাজার ২২৮ জন। সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে কুষ্ঠ রোগীকে চিহ্নিত করা সম্ভব হবার পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার কারণে জেলায় কুষ্ঠ রোগী সংখ্যা হ্রাস পাচ্ছে।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd