ঢাকা : বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ৩০ জানুয়ারি, ২০১৮ ১৮:২৩:৫৩
মাহমুদুর রহমানের হাইকোর্টে আগাম জামিন
টাইমওয়াচ রিপোর্ট


 

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে দায়ের করা পৃথক ছয় মামলায় আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।
 
৩০ জানুয়ারি মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে মাহমুদুর রহমান জামিন আবেদন করলে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
 
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আদিলুর রহমান খান শুভ্র। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ড. মো. বশিরউল্লাহ।
 
২০১৭ সালের ১ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের মানহানি এবং রাষ্ট্রের অস্থিতিশীল অবস্থা সৃষ্টির উস্কানি দিয়ে বক্তব্য দেওয়ার অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ছয়টি জেলায় ১ হাজার কোটি টাকার মানহানির আলাদা আলাদা মামলা দায়ের করা হয়। জেলাগুলো হলো- যথাক্রমে কুষ্টিয়া, দিনাজপুর, বরিশাল, যশোহর, টাঙ্গাইল ও কুড়িগ্রাম।
 
মামলার আর্জিতে বলা হয়, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল নামে একটি ফোরামের অনুষ্ঠানে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়, ভূখণ্ড মাত্র এবং বাংলাদেশ ভারতের কলোনি উল্লেখ করে বক্তব্য দেন মাহামুদুর রহমান।
 
তিনি বলেন, শেখ মুজিবুর রহমান গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছেন। বর্তমান সরকার অবৈধ ও দিল্লির তাবেদার।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd