ঢাকা : বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে : শিক্ষামন্ত্রী          নবম ওয়েজবোর্ড দ্রুত কার্যকর করা হবে : তথ্যমন্ত্রী          দুর্নীতি করলেই যথাযথ ব্যবস্থা : প্রধানমন্ত্রী          মিয়ানমার সংকট : শান্তিপূর্ণ সমাধান চায় জাতিসংঘ          ভারতে ৬ বছরেই নাগরিকত্ব পাবেন বাংলাদেশি অমুসলিমরা
printer
প্রকাশ : ৩১ জানুয়ারি, ২০১৮ ১৮:৪২:৫৬
দেশে ১০ কোটি ৪১ লাখ ৪২ হাজার ভোটার
টাইমওয়াচ রিপোর্ট


 

বর্তমানে দেশে মোট ১০ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৩৮১ জন ভোটার রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।
 
৩১ জানুয়ারি বুধবার দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে এই তথ্য জানান তিনি।
 
তিনি বলেন, মোট ভোটারের মধ্যে পুরুষ ৫ কোটি ২৫ লাখ ১৩ হাজার ১০৫ জন, যা মোট ভোটারের ৫০ দশমিক ৪২ শতাংশ এবং মহিলা ৫ ককোটি ১৬ লাখ ৩০ হাজার ২৭৬ জন যা মোট ভোটারের ৪৯ দশমিক ৫৮ শতাংশ।
 
তিনি আরো বলেন, এর আগে ২ জানুয়ারি প্রকাশিত খসড়া তালিকায় ভোটার সংখ্যা ছিল ১০ কোটি ৪০ লাখ ৫১ হাজার ৮৮৩ জন।
 
খসড়া তালিকা প্রকাশ করার পর ভোটার বেড়েছে ৯০ হাজার ৪৯৮ জন। এর মধ্যে পুরুষ ৪৯ হাজার ২৪০ জন এবং মহিলা ৪১ হাজার ২৫৮ জন। এবার মোট ভোটার বেড়েছে ২৭ লাখ ১ হাজার ৭৮০ জন।
 
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সারা বছরই ভোটার হওয়া যায়। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করার আগ পর্যন্ত যারা ভোটার হবেন, তারা সংসদ নির্বাচনে ভোট দিতে পারবেন বা নির্বাচনেও অংশ নিতে পারবেন।
 
প্রবাসী বা অসুস্থতার জন্য কেউ ভোটার হতে না পারলে তাদেরকে আমরা ভোটার হওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিয়ে থাকি।
 
আমরা চাই না কেউ ভোটার হওয়া থেকে বঞ্চিত থাকুক। তফসিল ঘোষণার পরও নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে ভোটার হওয়ার সুযোগ রয়েছে বলেও জানান তিনি।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd