ঢাকা : শনিবার, ২১ এপ্রিল ২০১৮

সংবাদ শিরোনাম :

  • অটিজম আক্রান্তদের পাশে দাঁড়াতে আহবান প্রধানমন্ত্রীর          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের          প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
printer
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:০৭:৪৩
পেঁয়াজের আমদানি বাড়ায় দাম কমেছে কেজি প্রতি ১০ টাকা
এম এ রহিম, বেনাপোল


 


ভারত সরকার পেঁয়াজ রফতানী মূল্য কমিয়ে দেওয়াসহ উৎপাদন ও আমদানি বৃদ্ধিতে বেনাপোল সহ শার্শা উপজেলার স্থানীয় সবজির বাজারে গত এক সপ্তাহের ব্যাবধানে ঁেপয়াজের দাম প্রতিকেজিতে কমেছে ১০টাকা। খুচরা বাজারে ২৫/৩০টাকায় বিক্রি হচ্ছে প্রতিকেজি দেশী ও ভারতীয় পেয়াজ। সরবরাহ বৃদ্ধি সহ স্থলপথে আমদানি বাড়ায় এর প্রভাব পড়েছে বাজারে। কমতে শুরু করেছে দাম। দাম আরো কমবে বলে আশা করেন ব্যাবসায়িরা-খুশি ক্রেতারা।  
পেঁয়াজ ক্রেতা-মো: শামিম হোসেন ও নার্গিস আক্তার জানান, ২৫ টাকার মিলছে দেশি ও ভারতীয় পেঁয়াজ। বাজারে দেশী পেয়াজ আমদানি বাড়লে দাম আরো কমবে বলে আশা করেন তারা।
একসপ্তাহ আগে পেয়াজের দাম ছিল প্রতিকেজি ৩৫ থেকে ৪০ টাকা। ভোমরা বন্দরে ৩ দিন পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় বেনাপোল স্থলপথে পেঁয়াজের আমদানি বাড়ে ৫গুন।ফলে কমেছে দাম। রবিবার স্থানীয় বাজারে প্রতিকেজি পেয়াজ বিক্রি হচেছ ২৫/৩০ টাকায়।
স্থানীয় পেঁয়াজ ব্যাবসায়ি-রাজু আহম্মেদ ও কওসার আলী বলেন বাজারে পেয়াজের সরবরাহ বাড়ায় কমেছে দাম।
বেনাপোল স্থলবন্দর পরিদর্শক-মনিরুজামান মনির জানান, বেনাপোলস্থল পথে প্রতিদিন আমদানি হতো ২থেকে ৪ট্রাক পেঁয়াজ। আর ২ফেব্রয়ারি থেকে ১০ ফেব্রয়ারি পর্যন্ত গত ৮দিনে এসেছে ১৪৬ ট্রাকে প্রায় ৪৪শ মে:টন পেঁয়াজ। ফলে আমদানি বাড়ায় কমছে দাম। দাম আরো কমবে বলে জানান তিনি।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd