ঢাকা : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:৩২:০৩
বাঁচতে চায় শিশু শুভ, দেখতে চায় পৃথিবীর আলো
তোফায়েল হোসেন জাকির, গাইবান্ধা


 


সাত বছরের ছোট্ট শিশু হাবিব শুভ । ঠোটের কোনে লেগে থাকে এক চিলতে হাসি। দেখে কে বলবে সে কিডনি রোগে আক্রান্ত। উন্নত চিকিৎসা করাতে পারছেন না শ্রমিক বাবা শহিদুল ইসলাম। প্রিয় সন্তানকে বাঁচাতে অর্থের সন্ধ্যানে ছুটছেন মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন।  

একেতো সংসারে আয় রোজগার নেই। সন্তান নিয়ে মানবেতন জীবন কাটাচ্ছে পরিবারটি। শ্রমিক শহিদুল ইসলাম স্ত্রী সন্তানের মুখে ভাত তুলে দেবে নাকি করবে সন্তানের চিকিৎসা। এই চিন্তায় দিশেহারা শহিদুল।  

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের আসমতপুর প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র হাবিব শুভ। তার বড় দুই ভাই পড়াশোনা করে। আর মা গৃহিনী।

শহিদুল ইসলাম জানান, সাত মাস আগে হাবিব শুভ হঠাৎ অসুস্থ্য হয়ে পড়লে তাকে প্রথমে পলাশবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ পর্যন্ত ওষুধ ও পরীক্ষা-নীরিক্ষায় শহীদুল ইসলামের প্রায় সাড়ে তিন লাখ টাকা ব্যয় হয়েছে।

এখন প্রতিমাসে শুভর চিকিৎসা ও পরীক্ষা-নীরিক্ষাবাবদ ৫ থেকে ৬ হাজার টাকা ব্যয় হচ্ছে। যা কোনমতে কষ্ট করে চালাতে হচ্ছে বাবা শহিদুল ইসলামকে। কিন্তু অর্থাভাবে উন্নত চিকিৎসা করাতে পারছেন না তিনি। তাই দেশের দানশীল মানুষের প্রতি আর্থিক সাহায্যের আবেদন করছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা : শহিদুল ইসলাম, আল আরাফাহ ইসলামী ব্যাংক, পলাশবাড়ী শাখা, গাইবান্ধা। হিসাব নম্বর : ১৩৭১১২০০১৫০০২। মোবাইল নং: ০১৭৬৬-৩৮০৪৪৩।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd