ঢাকা : বুধবার, ১৭ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:৫৯:৪৭
সালমা আফরোজের কবিতাগ্রন্থ ‘জাতির পিতা’ এবং উপন্যাস ‘অন্য রকম ভালোবাসা’
বজলুর রায়হান


 


এবারের একুশে বইমেলায় অনেক নবীন লেখকের সমাগম।  কবিতা, গল্প-উপন্যাস, ছড়া, সায়েন্স ফিকশন, গবেষণা, আত্মজীবনী ও বিশ্লেষণধর্মী অনেক বই এসেছে মেলায়।  এ সময়ের লেখকদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা প্রবলভাবে কাজ করছে, যেটি অনেকের লেখাতেই দৃশ্যমান। কবি-কথাসাহিত্যিক সালমা আফরোজ এবারের বইমেলায় ‘জাতির পিতা’ নামে কাব্যগ্রন্থ এবং ‘অন্য রকম ভালোবাসা’ নামে উপন্যাস উপস্থাপন করেছেন। একজন কলমসৈনিক হিসেবে পরিচিতি রয়েছে সালমা আফরোজের।  লেখালেখির শুরু কৈশোর থেকেই। কিছু গানও রচনা করেছেন তিনি।  ‘জাতির পিতা’ কাব্যগ্রন্থে ৬৬টি কবিতা রয়েছে। উল্লেখযোগ্য কবিতার শিরোনাম- জাতির পিতা, বঙ্গমাতা, বীর মুক্তিসেনা, বাংলার বন্ধু, হে কবি নীরব কেন, শেখ রাসেল, রোহিঙ্গা শরণার্থী, স্বাধীনতার কবিতা, একুশের কবিতা, ষড়ঋতু, একটি লাল গোলাপ, ডিজিটাল প্রেম, অনুরাগ, ছাইচাপা আগুন।
জাতির পিতার প্রকাশকাল একুশে বইমেলা ২০১৮, প্রচ্ছদ : হাফিজ শম্ভু।  দাম : ২০০ টাকা।
অন্য রকম ভালোবাসা : প্রেম ও বিরহের উপন্যাস। পরস্পরকে পাগলের মতো ভালোবাসায় উদ্বেল এক যুবক ও এক তরুণীর হৃদয়-মনের গভীর আকুতি এবং পাওয়া-না পাওয়ার বেদনায় ভরে থাকা কাহিনী ‘অন্য রকম ভালোবাসা’।  নিয়তির পরিহাস মেনে নিয়ে এক নারীর নিজেকে মানবসেবায় উৎসর্গ করার উপন্যাস এটি।
অন্য রকম ভালোবাসার প্রকাশকাল একুশে বইমেলা ২০১৮।  প্রচ্ছদ করেছেন হাফিজ শম্ভু।  ৮০ পৃষ্ঠার এ উপন্যাসের দাম ১৫০ টাকা এবং ১০ ইউএস ডলার।
জাতির পিতা ও অন্য রকম ভালোবাসা প্রকাশ করেছেন অমর প্রকাশনীর পক্ষে অমর হাওলাদার বাবুল।

printer
সর্বশেষ সংবাদ
সাহিত্য-সংস্কৃতি পাতার আরো খবর

Developed by orangebd