ঢাকা : মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

সংবাদ শিরোনাম :

  • গণতন্ত্র এখন সুরক্ষিত : প্রধানমন্ত্রী          ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের          প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে
printer
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:১৭:৫২আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:১৮:৪৮
ঝিটকা বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনের ফল প্রকাশ, সভাপতি বেলায়েত হোসেন
মানিকগঞ্জ (ঝিটকা) সংবাদদাতা
সভাপতি মোঃ বেলায়েত হোসেন


 

দীর্ঘদিনের কাঙ্ক্ষিত এবং অনেক জল্পনা-কল্পনার ঝিটকা বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণার মধ্য দিয়ে নতুন কমিটি গঠিত হল।
 
 
সভাপতি পদে বিজয়ী হয়েছেন তানজির ট্রেডার্স এর প্রোপ্রাইটর মোঃ বেলায়েত হোসেন।
 
 
সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন মেসার্স বাবুল ট্রেডার্স এর প্রোপ্রাইটর মোঃ বাবুল মিয়া (টিউবওয়েল প্রতীক), মাল্টিমিডিয়া ইলেকট্রনিক্স-২ এর প্রোপ্রাইটর মনির হোসেন (ফ্যান প্রতীক), দাস ফার্নিচারের প্রোপ্রাইটর নরেশ চন্দ্র দাস (চাকা প্রতীক), গিয়াস ডাক্তার, মোঃ হোসেন মোল্লা, দিদার এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মোঃ আবু তালেব ।
 
 
সাধারণ সম্পাদক হয়েছেন হামিদ আল চিশতি ট্রেডার্স এর প্রোপ্রাইটর জহিরুল ইসলাম সেন্টু (কাপ-পিরিচ প্রতীক)।
 
 
সহ সাধারণ সম্পাদক পদে আলিফ কর্ণার এর প্রোপ্রাইটর খন্দকার আবু সালিম বিজয়ী হয়েছেন।
 
ঝিটকা বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনের ফল প্রকাশ, সভাপতি বেলায়েত হোসেন
সদস্য পদে ১ নং ওয়ার্ড থেকে মেসার্স আজিজ বাণিজ্যালয় এর প্রোপ্রাইটর মোঃ শাহজাহান খলিফা  মাছ প্রতীক নিয়ে ১০০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৯১ ভোট। ২ নং ওয়ার্ডে হায়দার আলী, ৩নং ওয়ার্ডে মোঃ জাকির হোসেন, ৫ নং ওয়ার্ডে  রোকন কম্পিউটার সেন্টারের পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম (রাফি) (দোয়াত কালী প্রতীক), ৬ নং ওয়ার্ডে ভাই ভাই কনফেকশনারির প্রোপ্রাইটর মোঃ শরীফ বিজয়ী হয়েছেন।
 
 
ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন মোঃ সুজন মোল্লা।
 
 
অর্থ সম্পাদক (ক্যাশিয়ার) হয়েছেন চয়ন হার্ডওয়্যার এর প্রোপ্রাইটর হাবিবুর রহমান খোকন (ডাব প্রতীক)।
 
 
যুগ্ম সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন বিসমিল্লা ইলেকট্রনিক ও এলপি গ্যাস এর প্রোপ্রাইটর মোঃ আব্দুর রশীদ (গরুর গাড়ি প্রতীক)।
 
 
সাংগঠনিক সম্পাদক হয়েছেন মেসার্স মুন্সি অ্যান্ড ব্রাদার্স এর প্রোপ্রাইটর মোঃ রোমান মুন্সী (রিক্সা প্রতীক)।
 
 
সহ-সাংগঠনিক সম্পাদক পদে নাদিয়া স্টোরের প্রোপ্রাইটর মোঃ হাবিবুর রহমান (নান্নু) কাঁঠাল প্রতীক নিয়ে ৫৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজকুমার গোস্বামী পেয়েছেন ৫৫১ ভোট।
 
২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার শান্তিপূর্ণভাবে ঝিটকা বাজার ব্যবসায়ী সমিতির ভোট গ্রহণ সকাল ৯টায় শুরু হয়ে একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে।
 
 
নির্বাচনে ভোটার সংখ্যা ১১৪৮ জন। নির্বাচনের জন্য পুরো বাজারকে ৬টি ওয়ার্ডে ভাগ করা হয়। প্রতিটি ওয়ার্ডে এক জন করে সদস্য পদ সহ মোট ২৫টি পদ সৃষ্টি করা হয়। সদস্যপদগুলোতে শুধুমাত্র ওয়ার্ড এর ভোটাররা ভোট দেন। আর বাকী পদগুলোর জন্য ভোটার সংখ্যা ১১৪৮ জন ।
 
 
‘ঝিটকা বাজার ব্যবসায়ী সমিতি’র এ নির্বাচনে ২৫টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে ৫টি পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বীনাপ্রতিদ্বন্দ্বিতায় ৫টি পদের প্রার্থী জয়ী হয়েছে। বাকী ২০টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হলো।২০ ফেব্রুয়ারি প্রার্থীরা প্রতীক বরাদ্দ পায়।
 
 
প্রসঙ্গত, মানিকগঞ্জ জেলার অতিসুপরিচিত এই ‘ঝিটকা বাজার’ এর বয়স আনুমানিক প্রায় ১০০ বছর। এর আগে ব্যবসায়ীদের ভোটে নির্বাচিত কোনো কমিটি ছিলনা। ব্যবসায়ীদের সম্মিলীত প্রচেষ্টায় প্রায় শত বছর পর ‘ঝিটকা বাজার ব্যবসায়ী সমিতি’র নির্বাচন অনুষ্ঠিত হলো। এ নির্বাচনের মধ্য দিয়ে প্রথমবারের মতো নির্বাচিত একটি নতুন কমিটি গঠন হলো।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd