ঢাকা : মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১০ মার্চ, ২০১৮ ২১:৫০:০৪আপডেট : ১০ মার্চ, ২০১৮ ২২:৩৩:০৩
নতুন মডেলের গাড়ি ‘বিএমডব্লিউ এক্স-থ্রি’ এখন দেশে
ফেরদৌস হোসেন বাবু


 

বাংলাদেশে উদ্বোধন করা হলো জার্মান অটোমোবাইল বহুজাতিক সংস্থা বিএমডব্লিউ’র নতুন মডেলের গাড়ি ‘বিএমডব্লিউ এক্স-থ্রি’।
বৃহস্পতিবার (৮ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে নিজেদের শো-রুমে গাড়িটির উদ্বোধন করে বাংলাদেশে একমাত্র বিএমডব্লিউ’র অথারাইজ আমদানিকারক এক্সিকিউটিভ মোটরস লিমিটেড।
 
স্পোর্টিং ডিজাইন ও ইকুইপমেন্ট সমৃদ্ধ গাড়িটি অফরোডে চলতে সক্ষম। এ মডেলটি তৃতীয় প্রজন্মের প্রিমিয়াম মিড-সাইজ স্পোর্টস অ্যাকটিভি ভেহিকেল (এসএভি)। এক্স-থ্রির এর অভ্যন্তরে বিএমডাব্লিউর অভিজাত্যের ধরণ অনুযায়ী চালকের শারীরিক গঠন ও গাড়ি চালনাকালে বিবিধ সুবিধার বিষয়টি খেয়াল রেখে ডিজাইন করা হয়েছে।
 
উদ্বোধনী অনুষ্ঠানে এক্সিকিউটিভ মোটরসের অপারেশনস ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং আফটার সেলস ডিরেক্টর মো. বজলুল করিম উপস্থিত ছিলেন।
 
 মো. বজলুল করিম বলেন, প্রতিটি বিএমডব্লিউ এক্স-থ্রি গাড়িতে ক্রেতারা পাবেন ৫ বছরের ফ্রি সার্ভিস, পার্টস, মেইনটেনেন্স এবং রিপেয়ার সুবিধা। অর্থাৎ প্রথম ৫ বছর গাড়ির মালিকের বাড়তি কোনো খরচই লাগবে না।
 
গাড়ির ইন্টেরিয়রে রয়েছে পূর্বের তুলনায় বড় প্যানারোমিক গ্লাসের ছাদ। ফলে গাড়িতে চড়ার সময় ইচ্ছা অনুযায়ী গ্লাস সরিয়ে পাওয়া যাবে আরামদায়ক অনুভূতি এবং পরিপূর্ণ আভিজাত্যের ধরণ। এছাড়াও, ভেতরের দিকে উইন্ডস্ক্রিনে স্ট্যান্ডার্ড ফিটেড অ্যাকাউস্টিক আচ্ছাদন গাড়ির অভ্যন্তরে শব্দদূষণ একেবারেই কমিয়ে দিবে।
 
নতুন বিএমডাব্লিউ ৭ সিরিজ ও ৫ সিরিজে মত নতুন বিএমডাব্লিউ এক্স-থ্রি তেও রয়েছে বিএমডাব্লিউ ডিসপ্লে কি। এই ডিসপ্লে-কি দিয়ে গাড়িটি লক ও আনলক করা যাবে। এছাড়াও, বিএমডাব্লিউ ডিসপ্লে কিতে রয়েছে অভিনব নানা ফিচার যেমন, এটা চালককে ফুয়েলের স্তর সম্পর্কে সচেতন করবে এবং রক্ষণাবেক্ষণের কোন কাজ বাকি থাকলে সেটা জানাবে, জানালা ও সানরুফ বন্ধ আছে কিনা সেটাও জানিয়ে দিবে।
 
আয়োজিত সংবাদ সাম্মেলনে জানানো হয়, বিএমডব্লিউ এক্স-থ্রি দু’টি মডেলে পাওয়া যাবে। একটি ‘এক্স-থ্রি এক্স ড্রাইভ৩০আই’, যা ফোর হুইল ড্রাইভ এবং অন্যটি ‘এক্স-থ্রি এসড্রাইভ২০আই’, যা রেয়ার হুইল ড্রাইভ। প্রতিটি গাড়ির দাম পড়বে ১ কোটি ৪৫ লাখ টাকা।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd