ঢাকা : শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

সংবাদ শিরোনাম :

  • নবম ওয়েজবোর্ড দ্রুত কার্যকর করা হবে : তথ্যমন্ত্রী          দুর্নীতি করলেই যথাযথ ব্যবস্থা : প্রধানমন্ত্রী          ডিএনসিসির উপ-নির্বাচনে বাধা নেই          ফের প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়          মিয়ানমার সংকট : শান্তিপূর্ণ সমাধান চায় জাতিসংঘ          ভারতে ৬ বছরেই নাগরিকত্ব পাবেন বাংলাদেশি অমুসলিমরা
printer
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৮ ২৩:২৮:৪২
নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের
তোফায়েল হোসেন জাকির, গাইবান্ধা


 


নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতা করতে হবে। নারীরাই আগামী বাংলাদেশের নেতৃত্ব দেবে। নারীদের জনশক্তিতে পরিণত করে দেশের উন্নয়নের সাথে তাদের সম্পৃক্ত করতে হবে। ছাত্রীদের তথ্য প্রযুক্তির মাধ্যমে শিক্ষিত করতে হবে। বুধবার বিকেলে গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে বাল্যবিয়ে রোধের মাধ্যমে নারীর সার্বিক উন্নয়ন নিশ্চিত করণের লক্ষ্যে সচেতনতামুলক এক বিশাল সভায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে পারতো না। তিনি বলেন, নারীরা আজ দেশ উন্নয়নে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সেইসাথে এগুচ্ছে নারীরা। প্রতিটি ক্ষেত্রেই আজ নারীরা দৃশ্যমান হচ্ছে। শুধু স্পিকার, হুইপই নয়, পুলিশ বাহিনীতে বিপুল সংখ্যক নারী এখন আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত রয়েছে। প্রধানমন্ত্রী সর্বক্ষেত্রে নারীদের সুযোগ করে দিয়েছেন। তিনি বলেন, দেশের উন্নয়নে নারীর কোন বিকল্প নাই। এ জন্য বাল্যবিবাহ বন্ধ করতে হবে। এ ব্যাপারে আইন আছে। সবাইকে বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি মেয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারাই বড় শক্তি। তাদেরকে এব্যাপারে প্রতিরোধ গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে হবে।  
গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ডেপুটি স্পিকার এ্যাড.   ফজলে রাব্বী মিয়া, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি ও জয়পুরহাট-গাইবান্ধা সংসদীয় আসনের সংরক্ষিত সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সমপাদক আব্দুল হামিদ সরকার বাবু, গোবিন্দগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান, গাইবান্ধা পৌর মেয়র এ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন ও গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরদার শাহীদ হাসান লোটন প্রমুখ।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd