ঢাকা : সোমবার, ১৮ জুন ২০১৮

সংবাদ শিরোনাম :

  • গণতন্ত্র এখন সুরক্ষিত : প্রধানমন্ত্রী          ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের          প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে
printer
প্রকাশ : ০৩ এপ্রিল, ২০১৮ ১১:২৭:০৫
পদ্মা সেতু প্রকল্প পরিদর্শন রাষ্ট্রপতির
মুন্সিগঞ্জ সংবাদদাতা


 


রাষ্ট্রপতি আবদুল হামিদ ২ এপ্রিল মুন্সিগঞ্জ ও শরীয়তপুরের পদ্মা বহুমুখী সেতু প্রকল্প এলাকা পরিদর্শন করে সেতু নির্মাণের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।
রাষ্ট্রপতি দু’দিনের সফরে পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শনে দুপুর ২টায় মুন্সিগঞ্জের মাওয়া অংশে সার্ভিস এরিয়া-১ পৌঁছেন। এখানে তাঁকে বর্তমান সরকারের সম্পূর্ণ অর্থায়নে বাস্তবায়নাধীন এই সেতু প্রকল্পের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে অবহিত করা হয়।
রাষ্ট্রপতি সিনো হাইড্রো মাঝিকান্দি, মাওয়া থেকে কাঠালবাড়ী, জাজিরা পয়েন্টে পদ্মা সেতু স্পান ও সেতু নির্মাণসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।
তিনি ও তাঁর সফরসঙ্গীরা নৌযাত্রার মাধ্যমে পদ্মা সেতুর পিলার দেখেন ও শক্তিশালী পদ্মা নদীর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন।
এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সেতুর নির্মাণ কাজ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করে বলেন যে, চলতি বছরের মার্চ পর্যন্ত ৫৩ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। রাষ্ট্রপতি নির্মাণ কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।
রাষ্ট্রপতিকে অবহিত করা হয় যে চলতি বছরের ডিসেম্বরে সেতুর নির্মাণ কাজ শেষ হবে।
তিনি নির্মাণ কাজের সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তাদের বলেন, আমি এখানে সেতুর নির্মাণ কাজের অগ্রগতি দেখে সত্যিই সন্তুষ্ট।
সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাঙালীর আবেগ, স্বপ্ন ও সম্ভাবনার সম্মিলন হচ্ছে বহু প্রতীক্ষিত এই পদ্মা বহুমুখী সেতু। এই সেতু দেশের অর্থনীতি, সংস্কৃতি, যোগাযোগ ও সামাজিক খাতে নতুন মাত্রা যোগ করবে। বিশেষ করে এই অঞ্চলে মংলা ও পায়রা সমুদ্র বন্দরের মাধ্যমে আমদানি ও রফতানি আয় ব্যাপকভাবে বেড়ে যাবে।
তিনি বলেন, পদ্মা সেতু আঞ্চলিক বাণিজ্য বৃদ্ধি এবং শিল্প ও বাণিজ্যের বিকাশ ও অর্থনৈতিক কর্মকান্ড ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।
রাষ্ট্রপতি বলেন, পদ্মা সেতু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা বিনির্মাণে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ বাস্তবায়নে সহায়তা করবে।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের. সাগুফতা ইয়াসমিন এ্যামিলি এমপি, মৃনাল কান্তি দাস এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম এবং জ্যেষ্ঠ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা রাষ্ট্রপতির সঙ্গে রয়েছেন। রাষ্ট্রপতি মঙ্গলবার বিকেলে ঢাকায় ফিরবেন।
 

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd