ঢাকা : বুধবার, ২১ নভেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • জাতীয় নির্বাচন ২৩ ডিসেম্বর          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার থেকে নেবেন প্রধানমন্ত্রী          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৩ এপ্রিল, ২০১৮ ১১:৩৪:০৪
জাতীয় চলচ্চিত্র দিবস ৩ এপ্রিল
টাইমওয়াচ রিপোর্ট


 


৩ এপ্রিল (সোমবার) জাতীয় চলচ্চিত্র দিবস।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এই দিনে তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন।
এই দিনকে স্মরণ করে ২০১২ সালে প্রথমবার জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়।  সেই ধারাবাহিকতায় এ বছরও উদযাপন করা হবে দিনটি; সেই সঙ্গে উদযাপিত হবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) প্রতিষ্ঠা দিবসও।
এ উপলক্ষে আজ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা বাণী দিয়েছেন।
দিনটিকে আলাদাভাবে রঙিন করে তুলতে বর্ণিল আয়োজন করেছে চলচ্চিত্র সংশ্লিষ্টদের সংগঠন চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটি। নানা আয়োজনে সাজবে এফডিসি।  সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে গান ও তারকাদের নাচ।  আর এ আয়োজন উপলক্ষে শনিবার থেকেই এফডিসির কালার ল্যাব ফ্লোরে চলেছে নাচের মহড়া।
এবারে নাচতে দেখা যাবে চিত্রনায়ক সাইমন, শিপন, বিপাশা কবির, জয় চৌধুরী, রোমানা নীড়, জনসহ আরও অনেকেই। চলচ্চিত্র দিবসের বিশাল আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যায় স্টেজ মাতাবেন তারা। তাদের সঙ্গে থাকবেন আরও থাকবেন সিনিয়র শিল্পীরা।

printer
সর্বশেষ সংবাদ
বিনোদন পাতার আরো খবর

Developed by orangebd